ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢাকায় সক্রিয় ৫০ সদস্যের সংঘবদ্ধ ডাকাত চক্র

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪১ ঘণ্টা, জুন ১৪, ২০১৯
ঢাকায় সক্রিয় ৫০ সদস্যের সংঘবদ্ধ ডাকাত চক্র

সাভার (ঢাকা): ঢাকা জেলার কেরানীগঞ্জ থানায় ডাকাতদের কবলে পড়ে দুই ব্যক্তি নিহত হওয়ার ঘটনায় তদন্ত করতে গিয়ে ৫০ সদস্যের একটি সংঘবদ্ধ ডাকাত চক্রের সন্ধান পেয়েছে পুলিশ।

শুক্রবার (১৪ জুন) দুপুরে সাভার মডেল থানায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন ঢাকা জেলা পুলিশ সুপার (এসপি) শাহ মিজান শাফিউর রহমান।

তিনি জানান, কেরানীগঞ্জের একটি মার্ডার মামলা দুই আসামিকে জিজ্ঞাসাবাদে জানা যায়, ৫০ সদস্যের ডাকাত দল ঢাকা জেলাসহ মুন্সিগঞ্জ, শরীয়তপুর, মাদারীপুর, গোপালগঞ্জ ও ফরিদপুরে সাইফুল গ্রুপ, রিপন গ্রুপ এবং মোটা বাবুল গ্রুপসহ তিনটি গ্রুপে বিভক্ত হয়ে ছয়-সাত বছর ধরে রাস্তা-বসতবাড়িতে ডাকাতি করে আসছে।

সম্প্রতি কেরানীগঞ্জ, সাভার ও আশুলিয়ার ডাকাতিকালে বিভিন্ন স্থান থেকে এ ডাকাত দলের ১৭ জনকে আটক করা হয়েছে। এরমধ্যে সাইফুল গ্রুপের প্রধান সাইফুল আলম শেখ (৪৫) পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হন। এছাড়া গত ১০ জুন আশুলিয়ার দুই ডাকাত দলের গুলি বিনিময়ে মোটা বাবুল গ্রুপের প্রধান বাবুল হাওলাদার (৪৫) গুলিবিদ্ধ হয়ে মারা যান।  

পুলিশ সুপার আরও জানান, ঢাকা থেকে দেশের বিভিন্ন জেলায় ডাকাতি, হত্যা, অপহরণসহ বিভিন্ন অপরাধ সংগঠিত করে আসছিল ৫০ জনের এ ডাকাত দল। তারা একেকজন ১০-১২টি করে মামলার আসামি। বাকি ডাকাত সদস্যদের গ্রেফতারে পুলিশের অভিযান চলমান রয়েছে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ, আশুলিয়া থানার পরিদর্শক (তদন্ত) জাবেদ মাসুদ, ঢাকা জেলা (উত্তর) গোয়েন্দা পুলিশের ওসি আবুল বাশার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৪১ ঘণ্টা, জুন ১৪, ২০১৯
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad