ঢাকা, সোমবার, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ সেপ্টেম্বর ২০১৯
bangla news

চলমান কাজের গতি বাড়ানোর তাগিদ রেলমন্ত্রীর

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-১৩ ৬:২৮:৩০ পিএম
রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন। ফাইল ফটো

রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন। ফাইল ফটো

ঢাকা: বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূতকে চীনের সহায়তায় বাংলাদেশ রেলওয়েতে চলমান প্রকল্পগুলোর কাজের গতি বাড়াতে সহায়তার অনুরোধ জানিয়েছেন রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন।

বৃহস্পতিবার (১৩ জুন) রেলভবনে বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত জ্যাং জ’র সঙ্গে সাক্ষাৎকালে তিনি এ অনুরোধ করেন।

রেলমন্ত্রী বলেন, বর্তমানে চীনের ঠিকাদারী প্রতিষ্ঠান পদ্মাসেতু রেল সংযোগ প্রকল্পসহ অনেক বড় প্রকল্পে কাজ করছে। পদ্মাসেতু রেল সংযোগ প্রকল্প সরকারের অগ্রাধিকার প্রকল্পের একটি। কাজেই কাজের গুণাগুণ ঠিক রেখে নির্ধারিত সময়ে শেষ করতে ঠিকাদারকে চাপে রাখার জন্য রাষ্ট্রদূতকে অনুরোধ করেন। 

রেলমন্ত্রী আরও বলেন, সারাদেশে পর্যায়ক্রমে ডুয়েল গেজে রুপান্তরের উদ্যোগ নেওয়া হয়েছে। এজন্য চীন সরকারের কাছে তিনি প্রয়োজনীয় আর্থিক সহায়তার আহ্বান জানান।

সাক্ষাৎকালে রেলমন্ত্রী রোহিঙ্গাদের দ্রুত ফিরিয়ে নিতে সহায়তার জন্যও রাষ্ট্রদূতকে অনুরোধ করেন। 

বাংলাদেশে হাইস্পিড ট্রেন নির্মাণে সহায়তার আগ্রহ প্রকাশ করে চীনের রাষ্ট্রদূত জ্যাং জ বলেন, চীন এখন উন্নত প্রযুক্তি ব্যবহার করে উচ্চগতির ট্রেন চালাচ্ছে। এ দেশে আমরা দ্রুত গতির ট্রেন নির্মাণে আগ্রহী। এছাড়া চলমান প্রকল্পগুলোর কাজের গতি বাড়ানোর বিষয়ে ঠিকাদারদের সঙ্গে যোগাযোগ অব্যাহত রয়েছে।

এ সময় রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. মোফাজ্জেল হোসেন, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক কাজী মো. রফিকুল আলম, এবং প্রকল্প পরিচালকগণ সহ সংশ্লিষ্ট রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮২৩ ঘণ্টা, জুন ১৩, ২০১৯
এনটি

ক্লিক করুন, আরো পড়ুন :   রেলপথ মন্ত্রণালয়
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-06-13 18:28:30