ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘অপ্রীতিকর অবস্থায়’ কবি রবীন্দ্র গোপ আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৯ ঘণ্টা, জুন ১৩, ২০১৯
‘অপ্রীতিকর অবস্থায়’ কবি রবীন্দ্র গোপ আটক সোনারগাঁও জাদুঘরের সাবেক পরিচালককে আটক করে পুলিশে সোপর্দ করেছে স্থানীয়রা। ছবি: বাংলানিউজ

নারায়ণগঞ্জ: সরকারি বাংলোতে অসামাজিক কার্যপলাপের অভিযোগে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের সাবেক পরিচালক ও কবি রবীন্দ্র গোপকে আটক করা হয়েছে। এ সময় এক নারীকেও আটক করা হয়। 

বৃহস্পতিবার (১৩ জুন) দুপুরে জাদুঘরের ভেতরে ডাক বাংলো থেকে স্থানীয় এলাকাবাসী তাকে আটক করে পুলিশে সোপর্দ করে।  

সোনারগাঁও থানার উপ-পরিদর্শক (এসআই) আবুল কালাম আজাদ বাংলানিউজকে বলেন, সরকারি বাংলাতে নারীদের এনে অসামাজিক কার্যকলাপের অভিযোগে রবীন্দ্র গোপকে আটক করে পুলিশে খবর দেন স্থানীয় লোকজন।

খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে এক নারীসহ তাকে আটক করা হয়।  

জানা যায়, চলতি বছরের ১৭ মে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালক রবীন্দ্র গোপের চুক্তিভিত্তিক নিয়োগের মেয়াদ শেষ হয়। কয়েক দফা চুক্তির মেয়াদ বাড়িয়ে গত ১০ বছর ধরে জাদুঘরের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।  

এই সময়ে সরকারি বাংলোতে নারীদের এনে অসামাজিক কার্যকলাপ করার অভিযোগ ওঠে তার বিরুদ্ধে। এমনকি মেয়াদ শেষ হওয়ার পরও তার বিরুদ্ধে সরকারি বাড়ি দখল করে থাকারও অভিযোগ রয়েছে।

পুলিশ কর্মকর্তা আবুল কালাম আজাদ বলেন, রবীন্দ্র গোপকে বাসা থেকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে ওঠা অভিযোগ তদন্ত করে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।  

এদিকে রবীন্দ্র গোপের মেয়াদ শেষ হওয়ার দিন থেকে অতিরিক্ত দায়িত্ব পালন করছিলেন জাদুঘরের কর্মকর্তা মো. খোরশেদ আলম। তবে গত ৩ জুন বিসিএস প্রশাসন একাডেমির উপ-পরিচালক ড. আহমদ উল্লাহকে প্রেষণে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালক পদে নিয়োগ দেয় সরকার।  

বাংলাদেশ সময়: ১৭৫৪ ঘণ্টা, জুন ১৩, ২০১৯
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad