bangla news

পাথরঘাটায় সৎ মেয়েকে পুড়িয়ে হত্যা

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-১৩ ১০:৫৭:৪০ এএম
আগুনে পুড়ে নিহত শিশু কারিনা আক্তার এবং দগ্ধ শাজেনূর বেগম

আগুনে পুড়ে নিহত শিশু কারিনা আক্তার এবং দগ্ধ শাজেনূর বেগম

পাথরঘাটা (বরগুনা): বরগুনার পাথরঘাটা উপজেলায় সৎ মেয়ে ও স্ত্রীকে ঘুমন্ত অবস্থায় পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দিয়েছেন বেলাল হোসেন (৩৫ নামে) এক ব্যক্তি। এতে মেয়ে কারিনা আক্তার (১০) ঘটনাস্থলেই পুড়ে মারা যায়। গুরুতর দগ্ধ হয়েছেন কারিনার মা শাজেনূর বেগম (৩০), তার অবস্থা আশঙ্কাজনক।

বুধবার (১২ জুন) দিনগত রাত আড়াইটার দিকে উপজেলার সদর পাথরঘাটা ইউনিয়নের রুহিতা গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনার পর বেলাল হোসেন পলাতক রয়েছেন।

বৃহস্পতিবার (১৩ জুন) সকালে দগ্ধ শাজেনূর বেগমকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে স্থানান্তর করা হয়।

শাজেনূরের চাচাতো ভাই ইব্রাহিম বাংলানিউজকে জানান, বেলাল হোসেনের বাড়ি বরগুনার তালতলী উপজেলার ছকিনা এলাকায়। প্রায় দেড় বছর আগে শাজেনূরকে বিয়ে করেন বেলাল। বিয়ের পর থেকেই তাদের দাম্পত্য কলহ লেগেই ছিল। এ নিয়ে স্থানীয় পর্যায় একাধিকবার সালিশ-বৈঠকও হয়েছে। এর মধ্যে প্রায়ই স্ত্রী ও সৎ মেয়েকে আগুনে পুড়িয়ে মারার হুমকি দিতেন বেলাল।

শাজেনূরের ফুফাতো বোন ফাতেমা বেগম জানান, দগ্ধ অবস্থায় হাসপাতালে নেওয়ার পথে শাজেনূর জানিয়েছেন, রাতে তার ঘরে হঠাৎ করে আগুন জ্বলে উঠে। এসময় মা-মেয়ে ঘর থেকে বের হতে চাইলে (তার দ্বিতীয় স্বামী) বেলাল হোসেন রাম দা দিয়ে ধাওয়া দেয়, এজন্য তারা ঘর থেকেও বের হতে পারেননি। এতে ঘটনাস্থলেই আগুনে পুড়ে মারা যায় কারিনা। দগ্ধ হন শাজেনূর। পরে তাকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায় স্থানীরা।
পেট্রল ঢেলে পুড়িয়ে দেওয়া হয়েছে ঘর
পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. জিয়া উদ্দিন আগুনে দগ্ধ হয়ে শিশু মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, এ ঘটনায় শাজেনূর নামে এক নারীকে আশঙ্কাজনক অবস্থায় বরিশাল শেবাচিম হাসপাতালে পাঠানো হয়েছে। তার শরীরের ৮০ শতাংশেরও বেশি পুড়ে গেছে।

পাথরঘাটা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হানিফ শিকদার বাংলানিউজকে বলেন, ময়না-তদন্তের জন্য শিশু কারিনার মরদেহ বরগুনা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। পলাতক বেলাল হোসেনকে গ্রেফতারের চেষ্টা চলছে। এ ব্যাপারে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হবে।

পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হুমায়ুন কবির বাংলানিউজকে বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়। দগ্ধ শাজেনূরকে উন্নত চিকিৎসার জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ১০ হাজার টাকা অনুদান দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১০৫৭ ঘণ্টা, জুন ৩০, ২০১৯
জিপি

ক্লিক করুন, আরো পড়ুন :   অগ্নিদগ্ধ বরগুনা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-13 10:57:40