ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

জাতীয়

বঙ্গবন্ধুর খুনিদের কেন দেশে ফিরিয়ে আনা হচ্ছে না?

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-১৩ ১২:৪১:০৯ এএম
বঙ্গবন্ধুর খুনিদের কেন দেশে ফিরিয়ে আনা হচ্ছে না? মোহাম্মদ নাসিম (ফাইল ফটো)

জাতীয় সংসদ থেকে: বঙ্গবন্ধুর পলাতক খুনিদের কেন দেশে ফিরিয়ে আনা হচ্ছে না-এ নিয়ে জাতীয় সংসদে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন সরকারি দল আওয়ামী লীগের সংসদ সদস্য ও দলটির সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম।

বুধবার (১২ জুন) জাতীয় সংসদে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে এ কথা বলেন মোহাম্মদ নাসিম।

তিনি বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর খুনিরা দীর্ঘদিন বিচারের বাইরে ছিলো।

খুনি মোস্তাক, জিয়াউর রহমান এদের বিচারের পথ বন্ধ করে রেখেছিলো। কিন্তু শেখ হাসিনা ১৯৯৬ সালে ক্ষমতায় আসার পর এদের বিচারের ব্যবস্থা করেন। তবে এখনও কয়েকজন খুনি যুক্তরাষ্ট্র, কানাডা ও যুক্তরাজ্যে পালিয়ে আছে। সেখানে বসে এরা সরকার উৎখাতের চক্রান্ত করছে। অথচ এরা মানবতার কথা বলে।

তিনি বলেন, নূর চৌধুরী, রশীদ এরা কিভাবে ওইসব দেশে পালিয়ে থাকে। এদের দেশে ফিরিয়ে আনতে হবে।

এসময় আইনমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, এদের দেশে ফিরিয়ে এনে বিচারের রায় কার‌্যকর করার ব্যবস্থা করতে হবে। তাদের কেন ফিরিয়ে আনা হচ্ছে না। ওই দেশগুলো কেন এদের ফিরিয়ে দিচ্ছে না। এদের ফিরিয়ে আনার ব্যাপারে এখন পর‌্যন্ত কি কি ব্যবস্থা নেওয়া হয়েছে তা সংসদে জানাতে হবে। এসব খুনিদের ফিরিয়ে আনা না হলে তারা নতুন করে চক্রান্ত শুরু করবে।

** ১০ বছরে সড়কে প্রাণ গেছে ২৫ হাজার ৫২৬ জনের

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, জুন ১২, ২০১৯
এসকে/এমইউএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa