ঢাকা, রবিবার, ২৪ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০, ১৮ জিলহজ ১৪৪১

জাতীয়

বিসিসির স্বাস্থ্য বিভাগে ৮ বছর পর ৩ চিকিৎসক নিয়োগ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৫ ঘণ্টা, জুন ১২, ২০১৯
বিসিসির স্বাস্থ্য বিভাগে ৮ বছর পর ৩ চিকিৎসক নিয়োগ বরিশাল সিটি করপোরেশন ভবন

বরিশাল: প্রাণ ফিরছে বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) স্বাস্থ্য বিভাগে। মেডিক্যাল অফিসারের তিনটি পদ দীর্ঘ ৮ বছর শূন্য থাকার পর তিনজন চিকিৎসক নিয়োগ দেওয়া হয়েছে। 

স্বাস্থ্য বিভাগের সেবা সাধারণ মানুষের নাগালে পৌঁছাতে বিভিন্ন উদ্যোগের প্রাথমিক বাস্তবায়ন হিসেবে চিকিৎসক নিয়োগ দেওয়ার কথা জানিয়েছেন বিসিসির দায়িত্বশীল কর্মকর্তারা।

বিসিসির দায়িত্বশীল সূত্রে জানা যায়, বিসিসি জন্মলগ্ন থেকে মাত্র দু’জন চিকিৎসক (১ জন এমবিবিএস ও ১ জন ভেটেরিনারি) দিয়ে চলছিল।

আর এ দু’জনই বিভাগীয় প্রধানের দায়িত্ব পালন করছেন। ২০১১ সালের দিকে মেডিক্যাল অফিসারের তিনটি পদ পূরণ করা হয়েছিল। এরপর সেখানে নগরের বাসিন্দারা চিকিৎসাসেবা পাওয়ার পাশাপাশি ফ্রি ওষুধও পেতো। কিন্তু নিয়োগ পাওয়ার কিছুদিন পর তিন চিকিৎসক বিসিএস উত্তীর্ণ হওয়ায় তারা বিসিসির চাকরি ত্যাগ করেন।

চিকিৎসকের অভাবে বিসিসি পরিচালিত নগরের সিঅ্যান্ডবি রোড ও কাউনিয়ায় দু’টি স্বাস্থ্যকেন্দ্র বন্ধ হয়ে যায়। ৮ বছর পর সোমবার আনুষ্ঠানিকভাবে নতুন তিন চিকিৎসকের নিয়োগপত্র দেন মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। নিয়োগপ্রাপ্তরা হলেন ডা. মো. ফয়সাল, ডা. নাহিদ হাসান ও ডা. খন্দকার মঞ্জুরুল ইমাম শুভ্র।

বিসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা. রবিউল ইসলাম বলেন, মেডিক্যাল অফিসারের তিনটি পদই পূর্ণ করা হয়েছে। মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ স্বাস্থ্য বিভাগে নতুনভাবে সাজানোর উদ্যোগ নিয়েছেন। পর্যায়ক্রমে স্বাস্থ্যকেন্দ্রগুলো চালু করা হবে।  

নিয়োগপ্রাপ্ত চিকিৎসক ও বিসিসি সূ্ত্রে জানা যায়, আরবান হেলথ কেয়ার প্রকল্পের অধীনে নগরীর আমানতগঞ্জ, কাউনিয়া, জুমিরখান সড়ক, কাউনিয়া রুপাতলীতে বিসিসির পাঁচটি মাতৃসদন রয়েছে। প্রকল্পের মেয়াদ শেষ হয়ে যাওয়ায় সেখানকার কর্মকর্তা-কর্মচারীরা গত ১৫ মাস যাবত বেতন পাচ্ছেন না। ফলে মাতৃসদনগুলোতে স্বাস্থ্যসেবা প্রায় শূন্য পর্যায়ে নেমে এসেছে। নিয়োগপ্রাপ্ত তিন চিকিৎসক আপাতত সেগুলোর সেবা কার্যাক্রম তদারকি করবেন।

বাংলা‌দেশ সময়: ১৮০৯ ঘণ্টা, জুন ১২, ২০১৯
এমএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa