ঢাকা, রবিবার, ৭ আশ্বিন ১৪২৬, ২২ সেপ্টেম্বর ২০১৯
bangla news

ভূমি অধিগ্রহণের টাকা না দিয়েই কাজ শুরু করায় মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-১২ ৪:৪১:১২ পিএম
মানববন্ধন, ছবি: বাংলানিউজ

মানববন্ধন, ছবি: বাংলানিউজ

নারায়ণগঞ্জ: ওয়াটার সাপ্লাই অ্যান্ড সুয়ারেজ অথরিটি (ওয়াসা) জমি অধিগ্রহণের টাকা পরিশোধ না করে কাজ শুরু করার প্রতিবাদে নারায়ণগঞ্জের আড়াইহাজারে মানববন্ধন করেছেন ক্ষতিগ্রস্ত কৃষকরা।

বুধবার (১২ জুন) উপজেলার বিশনন্দী ইউনিয়নে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে স্থানীয় মিন্নাত আলী, তালেব আলী, ফজুল, সুন্দর আলী, কাদির, রহমান মেম্বার, হাসান মেম্বার, জয়নাল মেম্বার, সফর আলীসহ আরও অনেকে অংশ নেন। 

কৃষকরা জানান, ওয়াসা কর্তৃপক্ষ ঢাকায় বসবাসরত মানুষের সুপেয় পানি সরবারহ করার জন্য বিশনন্দী ইউনিয়নের ৭নম্বর ওয়ার্ড চৈতনকান্দা মৌজা, টেটিয়া মৌজা এবং শম্ভুপুরা মৌজার আংশিকসহ মোট ২১ একর জমি অধিগ্রহণ করে। তার মধ্যে ৬ একর জায়গার কোনো টাকা-পয়সা এখন পযর্ন্ত ক্ষতিগ্রস্ত কৃষকদের পরিশোধ না করেই চায়না ঠিকাদারি প্রতিষ্ঠান ‘SDWP (BD) DESWSP Project Department’ স্থানীয় কিছু দালালের সহযোগিতায় ওয়াসার পানি সাপ্লাই প্রকল্পের কাজ শুরু করে।

কৃষকরা টাকা পরিশোধের আগে কাজ শুরু না করতে অনুরোধ করলে তাদের র‌্যাব, পুলিশ এবং চাদাঁবাজির মামলাসহ বিভিন্ন ধরনের ভয়ভীতি দেখিয়ে নিভৃত করার চেষ্টা করে বাংলাদেশি এজেন্ট হেলাল ও মনির। কিন্তু ক্ষতিগ্রস্ত কৃষকরা জমির ন্যায্য মূল্য পাওয়ার আশায় এবং নিজেদের নিরাপত্তার কথা ভেবে ইতোমধ্যে আড়াইহাজার থানায় মামলা দায়ের করেছে।

কৃষকদের দাবি, শেষ সম্বল ভিটেমাটি দিয়ে দেশের উন্নয়ন অগ্রযাত্রায় তারা অংশগ্রহণ করতে চায়। কিন্তু তাদের জমির ন্যায্য মূল্য যেন যথাযথভাবে পরিশোধ করা হয়।

বাংলাদেশ সময়: ১৬৩৩ ঘণ্টা, জুন ১২, ২০১৯
ওএইচ/

ক্লিক করুন, আরো পড়ুন :   মানববন্ধন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-12 16:41:12