ঢাকা, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯
bangla news

ডিআইজি মিজানের অবৈধ সম্পদ অনুসন্ধানে মঞ্জুর মোর্শেদ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-১২ ৩:৫৯:৩০ পিএম
দুর্নীতি দমন কমিশন (দুদক)

দুর্নীতি দমন কমিশন (দুদক)

ঢাকা: পুলিশ সদরদফতরে সংযুক্ত আলোচিত উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমানের অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানে দুর্নীতি দমন কমিশনের (দুদক) পরিচালক মঞ্জুর মোর্শেদকে নিয়োগ দিয়েছে কমিশন।

বুধবার (১২ জুন) রাষ্ট্রীয় দুর্নীতি দমন প্রতিষ্ঠানটির উপ-পরিচালক  ও জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য বাংলানিউজকে বিষয়টি জানান।

তিনি বলেন, ডিআইজি মিজানের অবৈধ সম্পদ অনুসন্ধানে কমিশনের পরিচালক খন্দকার এনামুল বাছিরের পরিবর্তে পরিচালক মঞ্জুর মোর্শেদকে ‘অনুসন্ধান কর্মকর্তা’ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। তিনি পূর্ববর্তী কর্মকর্তার কাছ থেকে নথিপত্র বুঝে নেবেন।

ডিআইজি মিজানের বিরুদ্ধে বিপুল অংকের অবৈধ সম্পদের খোঁজ পেয়ে অনুসন্ধানে নামে দুদক। অনুসন্ধানের এ দায়িত্বে ছিলেন কমিশনের পরিচালক খন্দকার এনামুল বাছির। তিনি অনুসন্ধান শেষে সম্প্রতি ডিআইজি মিজানের বিরুদ্ধে মামলার সুপারিশ করে প্রতিবেদন দাখিল করেন।

কিন্তু এরমধ্যে সংবাদমাধ্যমে খবর আসে, অনুসন্ধানকালে পরিচালক এনামুল বাছির ঘুষ নেন ডিআইজি মিজানের কাছ থেকে। যদিও পরে তা অস্বীকার করেন এনামুল বাছির।

এই আলোচনার মধ্যে গত ১০ জুন দুদকের পরিচালক খন্দকার এনামুল বাছিরকে সাময়িক বরখাস্ত করে কমিশন।

বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘণ্টা, জুন ১২, ২০১৯
এসএমএকে/এইচএ/

ক্লিক করুন, আরো পড়ুন :   দুদক
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-12 15:59:30