ঢাকা, বৃহস্পতিবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০, ২২ জিলহজ ১৪৪১

জাতীয়

প্রতিবেশীর শত্রুতায় ‘ফতুর’ কৃষক সুরুজ 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩৮ ঘণ্টা, জুন ১২, ২০১৯
প্রতিবেশীর শত্রুতায় ‘ফতুর’ কৃষক সুরুজ 

ময়মনসিংহ: ময়মনসিংহের গফরগাঁওয়ে  ৪০ শতাংশ (৪ কাঠা) জমিতে দুই লাখ টাকা খরচ করে বেগুন চাষ করেছিলেন কৃষক সুরুজ মিয়া।

উপজেলার চরআলগী ইউনিয়নের সরদারপাড়া গ্রামের এ কৃষক আশা করেছিলেন ছয় লাখ টাকায় বিক্রি করবেন ক্ষেতের বেগুন। কিন্তু তা আর হলো না।

প্রতিবেশীর শত্রুতায় এখন তাকে ‘ফতুর’ হতে হচ্ছে। একই গ্রামের তাইজ উদ্দিনের লোকেরা উপড়ে ফেলে নষ্ট করেছেন তার বেগুন গাছ।

এ ঘটনায় বুকভরা কষ্ট আর হাহাকার নিয়ে মঙ্গলবার (১১ জুন) দুপুরে গফরগাঁও থানায় অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী কৃষক সুরুজ মিয়া।  

অভিযোগে সুরুজ মিয়া জানান, তিনি ওই গ্রামে প্রতিবেশী রোস্তম আলীর কাছ থেকে ৪০ শতাংশ জমি লিজ নিয়ে দুই লাখ টাকা খরচ করে বেগুনের চাষ করেন। এরইমধ্যে গাছগুলো বাড়বাড়ন্ত হয়ে উঠেছে। কিন্তু সোমবার (১০ জুন) গভীর রাতে তাইজ উদ্দিন ও তার লোকজন পুরো জমির ১৮শ’ বেগুন গাছ উপড়ে ফেলেছেন।

সুরুজ মিয়া দাবি করেন, কিছুদিন আগে তাইজ উদ্দিনের একটি ছাগল মারা যায়। তাইজ উদ্দিন দোষারোপ করেন আমার বেগুন ক্ষেতের বিষ দেওয়ার কারণে ওই ক্ষেত্রের ঘাস খেয়ে ছাগলটি মারা গেছে। কিন্তু আমি কোনো বিষই দেইনি। এ ঘটনার জেরেই তাইজ উদ্দিন ও তার লোকজন আমার বেগুন গাছ উপড়ে ফেলেছেন।

গফরগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আবদুল আহাদ খান বলেন, অভিযোগ পাওয়ার পর ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ সময়: ০২২৯ ঘণ্টা, জুন ১২, ২০১৯
এমএএএম/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa