ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চুনারুঘাটে ১০ ড্রেজার ধ্বংস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৭ ঘণ্টা, জুন ১১, ২০১৯
চুনারুঘাটে ১০ ড্রেজার ধ্বংস ড্রেজার মেশিনে বালু তোলা হচ্ছে। ছবি: বাংলানিউজ

হবিগঞ্জ: হবিগঞ্জের চুনারুঘাটে অবৈধভাবে বালু উত্তোলনের সময় ১০টি ড্রেজার মেশিন আটক করে পুড়িয়ে ধ্বংস করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় পালিয়ে যায় বালু উত্তোলনকারী প্রভাবশালী চক্রটি।

মঙ্গলবার (১১ জুন) বিকেলে স্থানীয় খোয়াই নদীতে কাজীরখিল ব্রিজের পাশে এ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মঈন উদ্দিন ইকবাল।

স্থানীয় সূত্রে জানা যায়, দীর্ঘদিন ব্রিজের পাশ থেকে অবৈধভাবে বালু উত্তোলন করছিল প্রভাবশালী একটি মহল।

পরিবেশের ক্ষতি করে এই বালু উত্তোলনে ক্ষোভ দেখা দেয় স্থানীয়দের মধ্যে। এ বিষয়ে ব্যবস্থা নেয়ার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা।

একপর্যায়ে মঙ্গলবার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করলে বালু উত্তোলনকারীরা পালিয়ে যায়। এ সময় ভ্রাম্যমাণ আদালতের নির্দেশে ১০টি ড্রেজার মেশিন পুড়িয়ে ধ্বংস করে পুলিশ। এছাড়াও বালুভর্তি দুইটি ট্রাক জব্দ করা হয়েছে।  

চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মঈন উদ্দিন ইকবাল বাংলানিউজকে জানান, পরিবেশের ক্ষতি করে অবৈধভাবে বালু উত্তোলন করায় অভিযান চালানো হয়। এসময় বালু উত্তোলনকারীরা পালিয়ে যায়। প্রভাবশালী চক্রটির পরিচয় জানতে চাইলে তিনি বলেন, এদের নাম-পরিচয় এখনও পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, জুন ১১, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad