ঢাকা, রবিবার, ৬ শ্রাবণ ১৪২৬, ২১ জুলাই ২০১৯
bangla news

মাগুরায় নবগঙ্গা পুনঃখনন কাজের অগ্রগতিতে অসন্তোষ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-১১ ৬:১৮:৫৯ পিএম
নবগঙ্গা নদীতে চলছে পুনঃখনন কাজ। ছবি: বাংলানিউজ

নবগঙ্গা নদীতে চলছে পুনঃখনন কাজ। ছবি: বাংলানিউজ

মাগুরা: মাগুরার পারনান্দুয়ালী নবগঙ্গা নদীতে ৪৪ কোটি টাকা ব্যয়ে চলছে পুনঃখনন প্রকল্পের কাজ। চলতি মাসের ৩০ তারিখের মধ্যে এ প্রকল্পের মেয়াদ শেষ হওয়ার কথা থাকলেও এখন পর্যন্ত মাত্র ৫০ ভাগ কাজ শেষ হয়েছে। এজন্য কাজের অগ্রগতি নিয়ে অসন্তোষ প্রকাশ করেছে পর্যালোচনা কমিটি।

মঙ্গলবার (১১ জুন) নদী খনন কাজের অগ্রগতি দেখার জন্য স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মাহাবুবুর রহমানের নেতৃত্বে পর্যালোচনা কমিটির সদস্যরা প্রকল্প এলাকা পরিদর্শন করেন। 

পরিদর্শনকালে মাহাবুবুর রহমান বাংলানিউজকে জানান, মাগুরার নবগঙ্গা নদী পুনঃখনন কাজের ৫০ ভাগ কাজ শেষ হয়েছে। কিন্তু প্রকল্পের মেয়াদও শেষের পথে। 

এসময় তিনি নদী খনন কাজের অগ্রগতি নিয়ে অসন্তোষ প্রকাশ করেন।
নবগঙ্গা নদীতে চলছে পুনঃখনন প্রকল্পের কাজ। ছবি: বাংলানিউজ
মাগুরা পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) নির্বাহী প্রকৌশলী এবিএম খান মোজাহেদী বাংলানিউজকে জানান, নবগঙ্গা নদী ২১৪ কিলোমিটার দীর্ঘ। এর মধ্যে মাগুরা শহর এলাকায় মাত্র ১১ কিলোমিটার খনন কাজ হচ্ছে (পূর্বাশা ঘাট থেকে আলোকদিয়া সেতু পর্যন্ত)। নদীটির প্রস্থ ৩০০ মিটারের মধ্যে মাত্র ৮০ মিটারে কাজ চলছে। প্রকল্প ব্যয় ধরা হয়েছে ৪৪ কোটি টাকা।

মাগুরা পৌরসভার মেয়র খুরশিদ হায়দার টুটুল বাংলানিউজকে বলেন, সার্বক্ষণিক নবগঙ্গা নদীর খনন কাজের তদারকি করা হচ্ছে। পৌরসভার পক্ষ থেকে নদীর বালি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ-মন্দিরের মাঠ ভরাট এবং উন্নয়ন কাজে ব্যবহার করা হবে।

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, জুন ১১, ২০১৯
এসআরএস

ক্লিক করুন, আরো পড়ুন :   মাগুরা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-11 18:18:59