ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

যাত্রী হয়রানি বন্ধে কাজ করবে ভ্রাম্যমাণ আদালত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৪ ঘণ্টা, জুন ১১, ২০১৯
যাত্রী হয়রানি বন্ধে কাজ করবে ভ্রাম্যমাণ আদালত

লালমনিরহাট: ঈদ শেষে কর্মস্থলে ফেরত যাত্রীদের কাছে অতিরিক্ত ভাড়া আদায় ও হয়রানি না করতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়েছেন লালমনিরহাট জেলা প্রশাসন। এ ব্যাপারে মনিটরিং করতে মাঠে নামছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (১০ জুন) দুপুরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আয়োজিত আইন-শৃঙ্খলা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভায় নেওয়া সিদ্ধান্তে জানা যায়, পবিত্র ঈদুল ফিতরে গ্রামের বাড়িতে আসা যাত্রীরা ছুটি শেষে কর্মস্থলে ফিরতে শুরু করেছেন।

এরই মধ্যে যানবাহনে অতিরিক্ত ভাড়া আদায় ও যাত্রীদের হয়রানির কিছু অভিযোগ উঠেছে যানবাহন সংশ্লিষ্টদের বিরুদ্ধে। তাই বিষয়টি নিয়ে সভায় জোরালো আলোচনা হয়েছে।

পর্যালোচনা শেষে কর্মস্থল ফেরত যাত্রীদের যাত্রা নিরাপদ ও নির্বিঘ্ন করতে পদক্ষেপ নিতে সিদ্ধান্ত নেওয়া হয়। অতিরিক্ত ভাড়া আদায় ও যাত্রী হয়রানি না করতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান সভার সভাপতি জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ শফিউল আরিফ।

যাত্রীদের হয়রানি ও অতিরিক্ত ভাড়া আদায় রোধে মাঠে থাকবে প্রতিটি উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত। অতিরিক্ত ভাড়া আদায় বা যাত্রী হয়রানির অভিযোগ পেলে তাৎক্ষণিক ভ্রাম্যমাণ আদালত আইনগত ব্যবস্থা নিবেন।

জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ বাংলানিউজকে বলেন, প্রাথমিকভাবে মোটর মালিক সমিতির নেতাদেরকে মোবাইলে সতর্ক করা হয়েছে। কর্মস্থল ফেরত যাত্রীদের অতিরিক্ত ভাড়া আদায় রোধে ও হয়রানি বন্ধে প্রতিটি উপজেলায় ইউএনওদের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত মাঠে কাজ করবেন। ইউএনওরা প্রয়োজন মনে করলে জেলা প্রশাসনের অতিরিক্ত ভ্রাম্যমাণ আদালত দেওয়া হবে। এ সংক্রান্ত কারও কোনো অভিযোগ থাকলে তা সংশ্লিষ্ট ইউএনওদের অবগত করার জন্য সর্বসাধারণের প্রতি আহ্বান জানান তিনি।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, জুন ১০, ২০১৯
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।