bangla news

গোপালগঞ্জে সরকারি চালসহ ব্যবসায়ী আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-১০ ৩:২০:০৩ পিএম
গোপালগঞ্জ

গোপালগঞ্জ

গোপালগঞ্জ: গোপালগঞ্জে দুই হাজার ৪৩০ কেজি সরকারি অনুদানের চালসহ আজিজুল শিকদার (৫৫) নামে এক ব্যবসায়ীকে আটক করা হয়েছে। এ ঘটনায় চার ইউপি সদস্যসহ সাত জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

রোববার (৯ জুন) গভীর রাতে সদর উপজেলার মাঝিগাতি বাজার এলাকার ওই ব্যবসায়ীর দোকান থেকে চালের বস্তাগুলো জব্দ করা হয়। 

এ ঘটনায় সোমবার (১০ জুন) দুপুরে ৪ ইউপি সদস্যসহ ৭ জনের নামে মামলা দায়ের করা হয়েছে। তারা হলেন- মাঝিগাতি ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের সদস্য খোকন শেখ, ৩ নম্বর ওয়ার্ডের সদস্য আব্দুল হান্নান, ৪ নম্বর ওয়ার্ডের সদস্য দেলোয়ার মোল্লা দিলু, ৯ নম্বর ওয়ার্ডের সদস্য জাবেদ কাজী, ব্যবসায়ী আজিজুল শিকদার, মন্টু খাঁ ও টুটুল মোল্লা।  

গোপালগঞ্জ সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মাহাবুবুর রহমান বাংলানিউজকে বলেন, সরকারি অনুদানের চাল পাচার হবে এমন গোপন সংবাদের ভিত্তিতে রোববার রাতে মাঝিগাতি বাজার এলাকার আজিজুলের ব্যবসা প্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এসময় ওই ব্যবসা প্রতিষ্ঠান থেকে সরকারি অনুদানের ৫০ কেজি ওজনের ৪৫ বস্তা, ৩০ কেজি ওজনের দুই বস্তা ও খোলা ১২০ কেজি চাল জব্দ করা হয়।

পরে সরকারি অনুদানের চাল ক্রয়ের অপরাধে ব্যবসায়ী আজিজুল শিকদারকে আটক ও তার ব্যবসা প্রতিষ্ঠানটি সিলগালা করে দেওয়া হয়।

তিনি বলেন, মাঝিগাতি ইউনিয়নের ৪ জন ইউপি সদস্য দরিদ্র ও অসহায় মানুষের সরকারি অনুদানের চাল দীর্ঘ দিন ধরে ব্যবসায়ী আজিজুলের কাছে বিক্রি করে আসছিলেন। এ ঘটনায় গোপালগঞ্জ সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিরাণ হোসেন বাদী হয়ে চার ইউপি সদস্য ও আটক ব্যবসায়ীসহ সাত জনকে আসামি করে গোপালগঞ্জ সদর থানায় মামলা দায়ের করেছেন।

সংশ্লিষ্ট ইউনিয়নের চেয়ারম্যান কাজী মনোয়ার হোসেন মন্টু জানিয়েছেন, যারা ভিজিএফ ও ভিজিডি’র চাল পেয়েছিলেন, তারা অনেকে দেনা ছিলেন। আবার অনেকে ওই চাল খায় না। তাই তারা তাদের চাল বিক্রি করে দেন। 

এ ঘটনার সঙ্গে ইউপি সদস্যের নাম জড়িয়ে অভিযোগ করা হয়েছে তার এ ঘটনার সঙ্গে জড়িত নেই বলেও দাবি করেন চেয়ারম্যান।
   
বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, জুন ১০, ২০১৯
জিপি

ক্লিক করুন, আরো পড়ুন :   চাল গোপালগঞ্জ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-06-10 15:20:03