ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

ঈদে আনন্দ বাড়াতে কুয়াকাটায় পর্যটকের ঢল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৬ ঘণ্টা, জুন ৮, ২০১৯
ঈদে আনন্দ বাড়াতে কুয়াকাটায় পর্যটকের ঢল সাগরকন্যায় পর্যটকের উপচেপড়া ভিড়। ছবি: বাংলানিউজ

পটুয়াখালী: ‌মেঘলা আকাশ ও বৃ‌ষ্টি বি‌ঘ্নিত আবহাওয়ায়ও পর্যটক‌দের ঢল নেমেছে পর্যটন কেন্দ্র কুয়াকাটায়। ঈদের আনন্দ উপভোগ করতে দেশের বিভিন্ন স্থান থেকে সাগরকন্যা কুয়াকাটায় ছুটে আসছেন পর্যটকরা। পরিবার, আত্মীয়-স্বজন ও বন্ধু-বান্ধবের সঙ্গে ঈদ আনন্দে বাড়তি মাত্রা যোগ করতে কুয়াকাটায় ছুটে আসছেন তারা।

এদিকে পর্যটকদের নিরাপত্তায় কুয়াকাটা পৌরসভা ও টুরিস্ট পুলিশের পক্ষ থেকে নেয়া হয়েছে কয়েক ধাপের নিরাপত্তা ব্যবস্থা। এবার ঈদে পর্যটক বরণে এখানকার হোটেল মোটেল গেস্ট হাউস নতুন সাজে সাজানো হয়েছে।

 

আবহাওয়া ভালো না থাকালেও ঈদের দিন থেকে কুয়াকাটায় শত শত পর্যটকের উপস্থিতি ছিলো চোখে পড়ার মত। আর আনন্দঘন এই মুহূর্তটাকে উপভোগ করতে ব্যস্ত সবাই।

উন্নত সড়ক যোগাযোগ, পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা, সরকারি-বেসরকারি পর্যায়ে মোটামুটি মানসম্মত হোটেল-মোটেল নির্মাণ, রাখাইনদের বৌদ্ধমূর্তি ও তাদের সংস্কৃতি পর্যটন মৌসুমে দেশি-বিদেশি পর্যটকদের টেনে আনে সাগরকন্যা কুয়াকাটায়।

এছাড়াও সৈকত এর পূর্ব প্রান্তের গঙ্গামতির চর পশ্চিম পাশের লেবুর চর, নারিকেল বীজ ফয়েজ মিয়ার বাগান ইকোপার্ক, ফাতরার চর, লালদিয়া হরিণবাড়িয়া সোনাকাটা ইকোপার্ক সংরক্ষিত বনাঞ্চল, সীমা বৌদ্ধ বিহার, মিস্ত্রি পাড়া বৌদ্ধ মন্দির,  বৃহত্তর আলীপুর বন্দরে বিভিন্ন বয়সী মানুষের উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে।

১৯৯৮ সালে কুয়াকাটাকে পর্যটন কেন্দ্র হিসেবে ঘোষণা করা হয়। এরপর থেকে পরিচিতি পায় সাগরকন্যা নামে।

বাংলাদেশ সময়: ১৫৩৩ ঘণ্টা, জুন ০৮, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।