bangla news

‘পঞ্চগড় এক্সপ্রেস’র যাত্রা বিরতির দাবিতে রেলপথ অবরোধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-০৭ ৪:৪৫:২৪ পিএম
রেলপথ অবরোধ করে মানববন্ধন করছে এলাকাবাসী। ছবি: বাংলানিউজ

রেলপথ অবরোধ করে মানববন্ধন করছে এলাকাবাসী। ছবি: বাংলানিউজ

দিনাজপুর: দিনাজপুরের বিরল উপজেলার মঙ্গলপুরে আন্তঃনগর ট্রেন ‘পঞ্চগড় এক্সপ্রেস’র যাত্রা বিরতির দাবিতে রেলপথ অবরোধ করে মানববন্ধন করেছে তিন উপজেলার মানুষ। এসময় আধাঘণ্টা ‘পঞ্চগড় এক্সপ্রেস’ ট্রেনটি আটকে রাখে স্থানীয়রা।

শুক্রবার (৭ জুন) দুপুর ২টা থেকে সোয়া ৩টা পর্যন্ত মঙ্গলপুর স্টেশনে রেললাইনের ওপর এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে বিরল, বোচাগঞ্জ ও কাহারোল উপজেলার আওয়ামী লীগের নেতাকর্মী ও স্থানীয়রা অংশগ্রহণ করেন। 

এসময় পঞ্চগড় থেকে ঢাকাগামী আন্তঃনগর ‘পঞ্চগড় এক্সপ্রেস’ ট্রেনটি আটকে দেয় বিক্ষোভকারীরা। পরে পুলিশের সহায়তায় ট্র্রেনটি দিনাজপুর স্টেশনের দিকে ছেড়ে যায়। 

মানববন্ধন চলাকালীন সমাবেশে বক্তব্য রাখেন- মঙ্গলপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান সিরাজুল ইসলাম, মঙ্গলপুর ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম বাবুল, আওয়ামী লীগ নেতা হাসান আলী, মিলন হোসেন, শহিদুল ইসলাম, আমান, মিঠু, রানা, হুমায়ুনসহ প্রমুখ।
 
মানববন্ধনে বক্তারা বলেন, জেলার গুরুত্বপূর্ণ বিরল, বোচাগঞ্জ ও কাহারোল উপজেলার পাশ দিয়ে ‘পঞ্চগড় এক্সপ্রেস’ ট্রেন যাচ্ছে অথচ আমরা কোনো সুবিধা পাচ্ছি না। এই ট্রেনে আমাদের অধিকার রয়েছে। আমরাও এই ট্রেনে যাতায়াত করতে চাই। তাই গুরুত্বপূর্ণ এই তিন উপজেলার মিলনস্থল মঙ্গলপুর স্টেশনে যাত্রাবিরতির দাবি করছি। অবিলম্বে মঙ্গলপুর স্টেশনে যাত্রা বিরতি দিতে হবে। তা না হলে বৃহত্তম আন্দোলনের ঘোষণা করা হবে। 

মঙ্গলপুর স্টেশনের মাস্টার নিরঞ্জন রায় বাংলানিউজকে জানান, বিকেল পৌনে ৩টা থেকে সোয়া ৩টা পর্যন্ত মঙ্গলপুর স্টেশনে আন্তঃনগর ‘পঞ্চগড় এক্সপ্রেস’ টেনটি আটকে রাখে বিক্ষোভকারীরা। পরে পুলিশের সহায়তায় ট্রেনটি দিনাজপুর স্টেশনের দিকে ছেড়ে যায়। 

বাংলাদেশ সময়: ১৬৩৮, জুন ০৭, ২০১৯
আরএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-06-07 16:45:24