ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঈদের দ্বিতীয় দিনেও উপচেপড়া ভিড় বিনোদন কেন্দ্রগুলোতে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০২ ঘণ্টা, জুন ৬, ২০১৯
ঈদের দ্বিতীয় দিনেও উপচেপড়া ভিড় বিনোদন কেন্দ্রগুলোতে

সাভার (ঢাকা): দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর আসে ঈদ। ঈদ মানে খুশি, ঈদ মানে আনন্দ। আর সেই আনন্দ উপভোগ করতে পরিবার নিয়ে ঈদের দিন থেকেই সাভারের বিনোদন কেন্দ্রগুলোয় ভিড় করছে দর্শনার্থীরা। প্রথম দিনের মতো ঈদের দ্বিতীয় দিনেও সকাল থেকেই আশুলিয়ার থিম পার্কখ্যাত ফ্যান্টাসি কিংডম ও নন্দন পার্কে উৎসব উপভোগ করতে প্রিয়জন ও আত্মীয়-স্বজনদের নিয়ে ভিড় জমিয়েছে হাজারও বিনোদনপ্রেমী।

বড়দের সঙ্গে তাল মিলিয়ে পরিবারকে নিয়ে আনন্দ উপভোগ করতে বিনোদন কেন্দ্রগুলোতে আসছে ছোটরাও। দূর-দূরান্ত থেকে প্রিয়জনকে সঙ্গে নিয়ে ঈদ উদযাপনে বিনোদন কেন্দ্রগুলোতে ছুটে আসছেন অনেকেই।

প্রচণ্ড গরম আর দীর্ঘ লাইন সত্ত্বেও বিনোদন কেন্দ্রগুলোতে শিশু-কিশোর-বৃদ্ধ সবাই আসছেন ঈদের আনন্দ উপভোগ করতে। আর এতে করে উৎসবের আমেজ আরেকটু বৃদ্ধি পেয়েছে বলে মনে করছেন আয়োজকরা।

খোঁজ নিয়ে জানা গেছে, প্রতি বছরের মতো এবারও ঈদের ছুটিতে দর্শনার্থীদের পদচারণায় কানায় কানায় পূর্ণ হয়ে ওঠেছে সাভারের আশুলিয়ার জামগড়ার কনকর্ড গ্রুপের থিম পার্ক ফ্যান্টাসি কিংডম, বাড়ইপাড়া এলাকার নন্দন পার্ক, বলিয়াপুর এলাকার যমুনা ন্যাচারাল পার্ক ও ধামরাইয়ের আলাদিনস পার্ক।

বৃহস্পতিবার (৬ জুন) অর্থাৎ ঈদের দ্বিতীয় দিনেও বিনোদন কেন্দ্রগুলোতে অব্যাহত রয়েছে সেই ঢল। পার্কগুলোতে সব বয়সী বিনোদনপ্রেমী দর্শনার্থীর জন্য বিভিন্ন রকমের রাইডগুলোও ছুটে চলছে আপন গতিতে। সেখানে দর্শনার্থীদের আকৃষ্ট করতে নতুন নতুন রাইড সংযোজনের পাশাপাশি নেওয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থাও।

নন্দন পার্কে দর্শনার্থীরা।

অন্যদিকে নিম্ন আয়ের মানুষেরা বিনোদনের জন্য বেছে নিচ্ছে জাতীয় স্মৃতিসৌধ, মিনি চিড়িয়াখানা, নীলা বিথী পিকটিন স্পট, শহীদ রফিক সেতু, বংশী নদীর পাড় ও আশুলিয়ার বেড়িবাঁধ এলাকাকে।

রাজধানীর উত্তরা থেকে পরিবারের সঙ্গে ঘুরতে আসা সোনিয়া আক্তার বাংলানিউজকে বলেন, ঈদের ছুটিতে সাভারের ফ্যান্টাসি কিংডমে এসে অনেক মজা করছি। সব ধরনের রাইডে চড়ে পরিবারের সদস্যদের সঙ্গে আনন্দ উপভোগ করার মজাই আলাদা।  

সকাল থেকেই ফ্যান্টাসি কিংডমে রয়েছেন রফিকুল ও তার পরিবার। তাদের মতো আরও অনেক দর্শনার্থীও বিভিন্ন স্থান থেকে যোগ দিয়েছেন এখানে। সবাই মিলে বিভিন্ন রাইডে চড়ে আর নেচে-গেয়ে মাতিয়ে তুলছে পুরো পার্ক এলাকা।

ফ্যান্টাসি কিংডমের প্রধান জনসংযোগ কর্মকর্তা মাহফুজুর রহমান বাংলানিউজকে জানান, বিনোদনপ্রেমীদের জন্য নতুন নতুন খেলাসহ বিভিন্ন প্যাকেজ আয়োজন করা হয়েছে। সবার জন্য আলাদা আলাদা সুবিধা সম্বলিত প্যাকেজ করা হয়েছে। এছাড়া নিরাপত্তা নিশ্চিতে আমাদের নিজস্ব নিরাপত্তা ব্যবস্থার পাশাপাশি আইনশৃঙ্খলা বাহিনীরও সহযোগিতা নেওয়া হয়েছে। জনসমাগমকে কেন্দ্র করে যে কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর বাড়তি নিরাপত্তা ব্যবস্থা।

নিরাপত্তার ব্যাপারে সাভার সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. তাহমিদুল ইসলাম বাংলানিউজকে বলেন, সবাই যাতে নির্বিঘ্নে আনন্দ করতে পারেন আমরা সেদিকে বেশি নজর দিয়েছি। সেখানকার নিরাপত্তা নিশ্চিতে সিসি ক্যামেরা, পোশাকে-সাদা পোশাকে নিরাপত্তা প্রহরী আর আনসার সদস্যের পাশাপাশি পুলিশও রয়েছে।

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, জুন ০৬, ২০১৯
এসএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।