ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নারায়ণগঞ্জের ব্যস্ততম সড়ক এখন ফাঁকা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪২ ঘণ্টা, জুন ৫, ২০১৯
নারায়ণগঞ্জের ব্যস্ততম সড়ক এখন ফাঁকা

নারায়ণগঞ্জ: এই সেই নারায়ণগঞ্জ! একেবারেই যেনো চেনা যাচ্ছেনা। যে সড়কে প্রতিদিন সকাল হতেই দীর্ঘ যানজট ঠেলে অফিস আদালতে হাজির হতে হয় কর্মজীবী সাধারণ মানুষকে, সেই সড়কেই কিছুক্ষণ পরপর দেখা যাচ্ছে কয়েকটি মাত্র যানবাহন।

বুধবার (৫ জুন) অর্থাৎ ঈদের দিন সকাল থেকেই চিরচেনা নারায়ণগঞ্জকে হঠাৎ দেখলে একেবারেই অচেনা মনে হবে। নাড়ির টানে বাড়ি ফেরা মানুষেরা যেনো একেবারেই ফাঁকা করে দিয়ে গেছে এই শহরকে।

 

ঈদকে কেন্দ্র করে পরিবার-পরিজন ও আত্মীয়-স্বজন সবার সঙ্গে একত্রে ঈদ করতে গ্রামের বাড়িতে ছুটে গিয়েছেন মানুষেরা। বছরে দু’টি ঈদ ও কয়েকটি উৎসবে এমন বড় ছুটি পাওয়া যায়। আর এসব উৎসবকে কেন্দ্র করে গ্রামগুলোতে বসে পরিবার-পরিজনদের মিলনমেলা। শহরের যান্ত্রিক জীবন থেকে দূরে গিয়ে কিছুটা মুক্ত বাতাসে ও আত্মীয় স্বজনদের সঙ্গে থাকতে পারার এ সুযোগ কেউই হাতছাড়া করতে চায়না। এ কারণে উৎসবকে ঘিরে শহরে কর্মব্যস্ত জীবনে থাকা বিভিন্ন জেলার মানুষগুলো বাড়ি ফিরে যান।  

শহরের চাষাঢ়া এলাকার বাসিন্দা আবু হোসেন বাংলানিউজকে জানান, ঈদ আসলেই শহরে এমন ফাঁকা ও সুন্দর পরিবেশ পাওয়া যায়। এ সময় কোনো হইচই, কোলাহল কিংবা যানজটের হর্ন থাকেনা। তাই এই উৎসবগুলোর সময়ে শহরে একটু স্বস্তির নিঃশ্বাস পাওয়া যায়। এই সময়টাতেই চেনা শহরটা ঠিক অচেনা হয়ে যায়। ঈদের পর সপ্তাহখানেক পর্যন্ত এমন ফাঁকা অবস্থা বিরাজ করে।

বাংলাদেশ সময়: ১৫৪১ ঘণ্টা, জুন ০৫, ২০১৯
এসএ/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad