ঢাকা, সোমবার, ২৫ শ্রাবণ ১৪২৭, ১০ আগস্ট ২০২০, ১৯ জিলহজ ১৪৪১

জাতীয়

ঈদে দেশজুড়ে জাকের পার্টির ৮০ জামাত অনুষ্ঠিত 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৩ ঘণ্টা, জুন ৫, ২০১৯
ঈদে দেশজুড়ে জাকের পার্টির ৮০ জামাত অনুষ্ঠিত 

ঢাকা: পবিত্র ঈদুল ফিতরে ঢাকাসহ দেশজুড়ে জাকের পার্টির আয়োজনে ৮০টি ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে। এবার নিয়ে টানা ৮ বছর ধরে ঈদে জাকের পার্টির এমন ঈদ জামাত আয়োজন অব্যাহত থাকলো। 

বুধবার (৫ জুন) ঢাকার উত্তর ও দক্ষিণ অংশে একটি করে দু’টি এবং দেশব্যাপী মহানগর, জেলা শহর ও অন্যান্য সাংগঠনিক পর্যায়ে আরো ৮০টি জামাতের আয়োজন করা হয়। প্রতিটি জামাত একযোগে সকাল সাড়ে ১০টায় অনুষ্ঠিত হয়।

 

জামাত আয়োজন সম্পর্কে সংগঠনটির পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়, ইসলামের আলোকে ধনী-গরীব নির্বিশেষে সবার মধ্যে হৃদ্যতা তৈরি করে ঈদ খুশি অর্থবহ করা এবং প্রকৃত ইসলামের উদার ভাবধারায় শান্তি, ঐক্য, সৌহার্দ্য, সম্প্রীতি ও সৌভ্রাতৃত্বের বন্ধন সুদৃঢ় করে দেশ ও জাতির অগ্রগতির ধারা অব্যাহত রাখার লক্ষ্যেই এ মহা আয়োজন।

ঈদ জামাত ছাড়াও ৮০টি জামাত ভেন্যুতে ঈদের আগের দিন রোজাদারদের নিয়ে অনুষ্ঠিত হয় সমাপনী ইফতার মাহফিল। আর প্রতিটি ঈদ জামাতে সাম্য ও অনাবিল খুশির সমান অংশীদার ধনী-গরীব সর্বস্তরের মানুষকে একসঙ্গে, এক কাতারে বসিয়ে ঐতিহ্যবাহী ঈদ খাবারে আপ্যায়ন করা হয়।

এসব জামাতের মধ্যে রাজধানীর বনানীতে সংগঠনটির পাক দরবার শরীফে জামাতে নামাজ আদায় করেন জাকের পার্টির চেয়ারম্যান পীরজাদা মোস্তফা আমীর ফয়সল মুজাদ্দেদী। নামাজ শেষে দেশ ও জাতির অগ্রগতি, সুখ, শান্তি সমৃদ্ধি, মুসলিম উম্মাহর ঐক্য, সংহতি এবং শান্তিকামী বিশ্ব মানবতার কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

বাংলাদেশ সময়: ১৫২১ ঘণ্টা, জুন ০৫, ২০১৯
এসএইচএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa