ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

বাগেরহাটে বজ্রপাতে শিশুর মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৪ ঘণ্টা, জুন ৫, ২০১৯
বাগেরহাটে বজ্রপাতে শিশুর মৃত্যু

বাগেরহাট: বাগেরহাটে বজ্রপাতে মারিয়া আক্তার নামে ১০ বছরের এক শিশু নিহত হয়েছে। এ ঘটনায় আরও দুই শিশুর আহত হয়েছে। আহত দুই শিশু সম্পর্কে ভাই-বোন।

বুধবার (৫ মে) দুপুরে বাগেরহাট সদর উপজেলার পোলঘাট গ্রামের ইলিয়াস শেখের মাছের ঘেরে বৃষ্টির মধ্যে আকস্মিক বজ্রপাতে এ দুর্ঘটনা ঘটে। নিহত মারিয়া সদর উপজেলার পোলঘাট গ্রামের ইলিয়াস শেখের মেয়ে।

 

আহত অপর দুইজন হলো- ইলিয়াস শেখের প্রতিবেশী একই গ্রামের আলমাস শেখের ছেলে রাজু শেখ (১২) এবং মেয়ে রাণী আক্তার (১০)। তাদের উদ্ধার করে প্রথমে বাগেরহাট সদর হাসপাতালে এবং পরে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

বাগেরহাট সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক প্রদীপ কুমার বকসী বাংলানিউজকে বলেন, ইলিয়াস শেখ তার মেয়ে মারিয়া আক্তার, প্রতিবেশী রাজু ও রাণীকে নিয়ে বাড়ির পাশের নিজ ঘেরে মাছ ধরতে যান। ঘেরে যাওয়ার পরে মুষলধারে বৃষ্টি শুরু হলে ওই ঘেরের বাসায় আশ্রয় নেন। বৃষ্টির মধ্যে বজ্রপাতের আলোকরশ্মি ঘেরের বাসায় পড়ে। এতে মারিয়া, রাজু ও রাণী গুরুতর আহত হয়।

পরে স্থানীয় লোকজনের মাধ্যমে তিন শিশুকে উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মারিয়াকে মৃত ঘোষণা করেন। আহত দুই শিশুকে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য খুমেক হাসপাতালে পাঠিয়ে দেওয়া হয় বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, জুন ০৫, ২০১৯
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।