ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নাগরিকদের নিরাপত্তায় ঈদ কাটে তাদের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৯ ঘণ্টা, জুন ৫, ২০১৯
নাগরিকদের নিরাপত্তায় ঈদ কাটে তাদের

নারায়ণগঞ্জ: ঈদ উদযাপনে প্রায় সব শ্রেণী-পেশার মানুষ ভোগ করছে ছুটি। কেবল পুলিশ, র‍্যাব, বিজিবি, ট্রাফিক পুলিশ, ফায়ার সার্ভিস ও বিভিন্ন গোয়েন্দা সংস্থার লোকদের ঈদকেন্দ্রিক ছুটি মেলে না। জনগণের জানমালের নিরাপত্তা ও দেশের আইন-শৃঙ্খলা রক্ষায় ঈদের দিনও তাদের দায়িত্ব পালন করতে হয়। তাই পরিবার-পরিজনকে দূরে রেখে জনসাধারণের সেবায় দায়িত্ব পালন করেই তাদের ঈদ কাটাতে হয়।

বুধবার (৫ জুন) সকাল থেকেই নারায়ণগঞ্জের ঈদগাহসহ বিভিন্ন স্থানে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের প্রতিদিনের মতোই দায়িত্ব পালন করতে দেখা যায়। জনগণের জানমালের নিরাপত্তায় তাদের দায়িত্ববোধ ও পেশাগত কর্তব্যবোধের পরিচয়ই ফুটে ওঠে এসময়।

 

জেলা পুলিশের বিশেষ শাখার পরিদর্শক সাজ্জাদ রোমান জানান, ঈদকে কেন্দ্র করে পুলিশের ছুটি দেওয়ার কোনো নিয়ম নেই। বরং এসব উৎসবে আমাদের দায়িত্ব থাকে আরও বেশী। উৎসবকে কেন্দ্র করে যেন কোনো ধরনের নাশকতা কিংবা উগ্রগোষ্ঠী মাথাচাড়া দিতে না পারে, সেদিকে আমাদের সজাগ দৃষ্টি রাখতে হয়। এছাড়া জনগণের জানমাল রক্ষায় সদা নিয়োজিত থাকা এ চাকুরিতো রাষ্ট্র কর্তৃক আমাদের একটি দায়িত্ব।   

এদিকে, নারায়ণগঞ্জ শহরসহ জেলাজুড়ে নির্বিঘ্নে ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত হয়েছে। আনন্দ-উৎসবে স্বজনদের সঙ্গে ঈদ উদযাপন করছেন জেলার মানুষ।

বাংলাদেশ সময়: ১৩৫২ ঘণ্টা, জুন ০৫, ২০১৯
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।