ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঈদ ঘিরে প্রস্তুত সাভারের বিনোদন কেন্দ্রগুলো

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৪ ঘণ্টা, জুন ৫, ২০১৯
ঈদ ঘিরে প্রস্তুত সাভারের বিনোদন কেন্দ্রগুলো ফ্যান্টাসি কিংডমের প্রবেশপথ। ছবি: বাংলানিউজ

সাভার (ঢাকা): ঈদুল ফিতরের উৎসবে মাতবে সারাদেশ। ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে পরিবার-পরিজন নিয়ে মানুষ ভিড় জমায় বিনোদন কেন্দ্রগুলোতে। তাই মানুষের ঈদ আনন্দকে পূর্ণ মাত্রা দিতে পরিষ্কার-পরিচ্ছন্ন ও পরীক্ষা-নিরীক্ষা করে প্রস্তুত করা হয়েছে সাভারের বিনোদন কেন্দ্রগুলো। তাছাড়া বিনোদনপ্রেমীদের বাড়তি আনন্দ দিতে যুক্ত করা হয়েছে নতুন নতুন ফিচার।
 

ঢাকায় থাকা মানুষগুলো ঈদের ছুটি পেয়ে নিজ নিজ বাড়ি ফিরছেন। তাই রাজধানী ঢাকাসহ আশপাশের চিরচেনা ব্যস্ত শহর বর্তমানে শান্ত হয়েছে পড়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, আশুলিয়া জামগড়া ফ্যান্টাসি কিংডম, বাড়ইপাড়া এলাকায় নন্দন পার্ক, ধামরাইয়ের আলাদিনস পার্ক ও নবীনগর এলাকার জাতীয় স্মৃতিসৌধ পরিষ্কার –পরিচ্ছন্ন করা হয়েছে। বাড়তি আনন্দ পেতে ছুটে আসা এসব মানুষগুলোকে আনন্দ দিতে সম্পূর্ণ প্রস্তুত রেখেছে বিনোদন কেন্দ্র কর্তৃপক্ষরা।

এ উৎসব ঘিরে ধুয়ে মুছে রং তুলির আচরে রাঙানো হয়েছে থিম পার্ক খ্যাত ফ্যান্টাসি কিংডম। রাইডগুলো ঘষে মেঝে চকচকে করা হয়েছে। যুক্ত করা হয়েছে নতুন নতুন রাইড। নাচ-গানের সঙ্গে থাকবে ডিজেও।

ফ্যান্টাসি কিংডম ও কনকর্ড এন্টারটেইনমেন্ট কোম্পানি লিমিটেটের হেড অব মিডিয়া অ্যান্ড পি আর এম মাহফুজুর রহমান বাংলানিউজকে বলেন, প্রতি বছর ঈদে বাড়তি আনন্দ নিতে আমাদের এখানে চলে আসে বিনোদনপ্রেমিরা। তাদের জন্য নেওয়া হয়েছে নানান প্রস্তুতি। ঈদ উপলক্ষে সংযুক্ত করা হয়েছে বাড়তি ফিচার ও রাইড। এছাড়া ঈদের দিনসহ পরবর্তী দশ দিন ডান্স এবং ডিজে সবসময় চলমান থাকবে।  

ঈদ স্পেশাল হিসেবে থাকবে রাফেল ড্র, ডান্স শো, গেম শো ও ডিজে শো। ঈদ উপলক্ষে পার্কটিতে রক অ্যান্ড রোল ও নাইন ডি সিনেমা এই দুইটি রাইড সংযুক্ত করা হয়েছে। মনোমুগ্ধকর আলোক সজ্জায় সজ্জিতসহ ডিজে শো ও বিশেষ প্রমোশনের ব্যবস্থা করা হয়েছে।

এছাড়া ঢাকার অদূরে ধামরাইয়ে একটি নিরিবিলি এলাকায় অবস্থিত আলাদিনস পার্ক। আলাদিনস পার্কের হেড অফিসের অফিস ম্যানেজমেন্টের দায়িত্বে থাকা শাম্মী আক্তার সুমি বাংলানিউজকে বলেন, আমাদের ঈদের দিনসহ পুরো সপ্তাহ জুড়ে থাকছে নানা রাইড। ঈদ উপলক্ষে আয়োজনের কমতি রাখেনি। এবার ঈদের চমক ডিজে পুল সংযুক্ত করা হয়েছে। এছাড়া বিনোদনপ্রেমিদের আনন্দ বাড়াতে অনেকটাই প্রস্তুত রয়েছেন তারা।

নন্দন পার্ক।  ছবি: বাংলানিউজ

এদিকে বিনোদনপ্রেমি মানুষদের আনন্দ দিতে প্রস্তুত রয়েছে সবুজে ঘেরা ও আধুনিকতায় পরিপূর্ণ নন্দন পার্ক। নন্দন পার্কের হেড অব মিডিয়া অফিসার মেজবাউদ্দিন প্রিন্স বাংলানিউজকে বলেন, বিনোদনপ্রেমীদের আনন্দ দিতে পুরোপুরি প্রস্তুত নন্দন পার্ক।  সাংস্কৃতিক অনুষ্ঠান, ফায়ার ড্যান্স ও ওয়াটার ওয়ার্ল্ডে ডিজেসহ এবারে বিশেষ অফার হিসেবে থাকছে দর্শনার্থীদের র্যাফেল ড্র। র্যাফেল ড্র বিজয়ী দুইজন পাবেন ঢাকা-কাঠমান্ডু-ঢাকা রিটার্ন এয়ার টিকিট।  

এছাড়া চ্যানেল আই খুদে গান রাজে যারা প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকার করেছেন তাদের নিয়ে একটি সংগীতানুষ্ঠান।  

ঈদে মানুষের সর্বোচ্চ নিরাপত্তা দিতে পুলিশ প্রস্তুত রয়েছে বলে জানিয়েছেন সাভার সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. তাহমিদুল ইসলাম।  

তিনি বাংলানিউজকে বলেন, প্রতি বছরই ঈদের আগে ও পরে নিরাপত্তার বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখা হয়। এবারও পার্কগুলোসহ সাভারের শপিংমল ও সড়ক নজরদারি বাড়ানো হয়েছে। যেকোনো পরিস্থিতি মোকাবেলায় সতর্ক অবস্থানে থাকবে পুলিশ।

বাংলাদেশ সময়: ০৬০৪ ঘণ্টা, জুন ০৫, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।