ঢাকা, বুধবার, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ জুলাই ২০২২, ০৬ জিলহজ ১৪৪৩

জাতীয়

সুযোগে গরুর মাংসের কেজি ৬০০ টাকা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪২ ঘণ্টা, জুন ৫, ২০১৯
সুযোগে গরুর মাংসের কেজি ৬০০ টাকা ফাইল ফটো

ঢাকা: রমজান মাস শেষে মুসলমানদের প্রধান ধর্মীয় উৎসব ঈদুল ফিতর উদযাপিত হবে বুধবার (৫ জুন)। এটা নিশ্চিত হওয়ার পর গভীর রাতে হঠাৎ করেই বেড়ে গেছে গরুর মাংসের দাম।

মঙ্গলবার (৪ জুন) দিনগত রাতে ৬০ ফিট ছাপরা মসজিদ কাঁচা বাজারে কাদের গোস্ত বিতানে প্রতি কেজি গরুর মাংস ৬০০ টাকা দরে বিক্রি হচ্ছে। তারপরও, সময়ের সঙ্গে সঙ্গে দোকানটিতে ক্রেতাদের ভিড় বাড়তে দেখা যায়।

আর, এ সুযোগে বাড়তি দামে বিক্রি হচ্ছে গরুর মাংস।

সাইফুল হক নামে এক ক্রেতা বাংলানিউজকে বলেন, একবার টিভি দেখলাম ঈদ বৃহস্পতিবার (৬ জুন) হবে। খানিকবাদে দেখলাম বুধবার (৫ জুন)।  তাই, দ্রুত বাজারে আসলাম মাংস কিনতে। এখন দেখি ৫২৫ টাকা কেজি দরের গরুর মাংস ৬০০ টাকা।

অথচ, পবিত্র রমজান মাস উপলক্ষে গরু, মহিষ ও ভেড়ার মাংসের দাম নির্ধারণ করে দিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। রমজানে প্রতি কেজি দেশি গরুর মাংসের দাম নির্ধারণ করা হয়েছে ৫২৫ টাকা, যা গত বছর ছিল ৪৫০ টাকা। বিদেশি গরুর (বোল্ডার) মাংসের দাম প্রতি কেজি ৫০০ টাকা, গত বছর এর দাম ছিল ৪২০ টাকা।  

বাড়তি দামে মাংস বিক্রি প্রসঙ্গে কাদের গোস্ত বিতানের মালিক মোহাম্মদ বাদশা বাংলানিউজকে বলেন, চাহিদা বাড়ায় হঠাৎ বাজারে মাল শর্ট (গরুর ঘাটতি)। এখন ৬০০ টাকা, একটু পরে গরুর মাংস ৭০০ টাকা হয়ে যাবে।

সরেজমিনে দেখা যায়, নগরীর বেশির ভাগ বাজারেই গরুর মাংস বাড়তি দামে বিক্রি চলছে।

বাংলাদেশ সময়: ০১৪০ ঘণ্টা, জুন ০৫, ২০১৯
এমআইএস/একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa