ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঈদে দেশব্যাপী মেঘ-বৃষ্টি-রোদের খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪২১ ঘণ্টা, জুন ৫, ২০১৯
ঈদে দেশব্যাপী মেঘ-বৃষ্টি-রোদের খেলা ফাইল ফটো

ঢাকা: পবিত্র রমজান মাস শেষে মুসলমানদের প্রধান ধর্মীয় উৎসব ঈদুল ফিতর উদযাপিত হবে বুধবার (৫ জুন)। কিন্তু শুরুতেই ঈদের আনন্দ মাটি করে দিতে পারে আবহওয়া। কারণ, এদিন সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত ঢাকাসহ প্রায় সারাদেশেই বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তাই, মুসল্লিরা ঈদের নামাজ পড়তে যাওয়ার সময় ছাতা সঙ্গে নেওয়াই উত্তম।

আবহাওয়াবিদ বজলুর রশিদ বাংলানিউজকে বলেন, বুধবার (৫ জুন) সকাল থেকেই গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হতে পারে। রোদ উঠলেও বিকেলের পরে আবার আকাশে দেখা যাবে মেঘের ঘনঘটা।

ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগ জুড়েই সকাল থেকে বৃষ্টি হবে। তবে, দেশের তাপমাত্রা থাকবে স্বস্তিদায়ক। রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগে সকালে নাহলেও, দুপুরের পর যেকোনো সময় বৃষ্টি নামতে পারে। বিকেলে এসব এলাকায় রোদের দেখা মিলবে। ফলে, ঈদের দিন সারাদেশেই চলবে মেঘ-বৃষ্টি ও রোদের খেলা।

বাংলাদেশ আবহাওয়া অধিদফতর সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় ঢাকাসহ সারাদেশের বেশ কিছু এলাকায় বৃষ্টি হয়েছে। ঢাকায় ১০, কিশোরগঞ্জের নিকলীতে ৬৮, ময়মনসিংহে ৩১ মিলিমিটার  বৃষ্টি হয়েছে। অন্যদিকে, সিলেট ৩৭ ও শ্রীমঙ্গলে ২০ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে নেত্রকোনায়, ৯৬ মিলিমিটার।

গত ২৪ ঘণ্টায় বৃষ্টির দেখা মেলেনি রাজশাহী, পাবনা ঈশ্বরদী, নওগাঁ বদলগাছী, রংপুর ও পঞ্চগড়ে। খুলনা, সাতক্ষীরা, যশোর, চুয়াডাঙ্গায় হালকা বৃষ্টিপাত হয়েছে।  

দেশে সর্বোচ্চ তাপমাত্রা ছিল খুলনার মংলায় ৩৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

বাংলাদেশ সময়: ০০২০ ঘণ্টা, জুন ০৫, ২০১৯
এমআইএস/একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।