ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

৯৯৯-এ কল করে অতিরিক্ত ভাড়া ফেরত পেলেন যাত্রীরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৩ ঘণ্টা, জুন ৪, ২০১৯
৯৯৯-এ কল করে অতিরিক্ত ভাড়া ফেরত পেলেন যাত্রীরা

মুন্সিগঞ্জ: ঢাকার গুলিস্তান থেকে টিকিটের গায়ে লেখা নির্ধারিত ভাড়া দিয়ে মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাট যাচ্ছিলেন যাত্রীরা। কিন্তু পথিমধ্যে বাসের হেলপার (সহকারী) আবারও যাত্রীদের কাছ থেকে বাড়তি ১৫০ টাকা ভাড়া তোলা শুরু করেন। 

তখন এক যাত্রী জরুরি সেবা নম্বর ৯৯৯-এ কল করে অভিযোগটি জানালে শিমুলিয়া ঘাটে বাসটি আটক করা হয়। এরপর ভ্রাম্যমাণ আদালত ওই বাসের চালক সোহেলকে পাঁচ হাজার টাকা জরিমানা করেন।

আদেশ দেন যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত নেওয়া ১৫০ টাকা ফেরত দেওয়ার জন্য।  

মঙ্গলবার (৪ জুন) বিকেলে ‘ডিএম পরিবহন’র একটি বাসে এ ঘটনা ঘটে। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কাবিরুল ইসলাম বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, ৯৯৯ নম্বরে কল করে পুলিশকে বিষয়টি জানানো হয়। পরে বাসটি শিমুলিয়া ঘাটে পৌঁছালে যাত্রীদের অভিযোগের সত্যতা পাওয়া যায়। টিকিটের গায়ে লেখা ১০০ টাকা ভাড়া কাউন্টার থেকে নেওয়া হলে পথে আবারও হেলপার যাত্রীদের কাছ থেকে বাড়তি ১৫০ টাকা ভাড়া তোলা শুরু করেন। পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে চালককে জরিমানা ও যাত্রীদের অতিরিক্ত ভাড়া ফেরত দেওয়া হয়।  

বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘণ্টা, জুন ০৪, ২০১৯
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।