ঢাকা, মঙ্গলবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ারকে বদলির আদেশ বাতিল

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, জুন ৪, ২০১৯
মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ারকে বদলির আদেশ বাতিল মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ার

ঢাকা: অতিরিক্ত দামে পণ্য বিক্রির অপরাধে আড়ংয়ের উত্তরা শাখাকে জরিমানা করা কর্মকর্তা মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ারের বদলির আদেশ বাতিল করা হয়েছে। একইসঙ্গে তাকে স্বপদে বহাল রাখার নির্দেশ দিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (নিয়োগ, পদোন্নতি, প্রেষণ অনুবিভাগ) শেখ ইউসুফ হারুণ মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ারের বদলির আদেশ স্থগিত হওয়ার বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন।

এছাড়া মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ারের বদলি আদেশ স্থগিত করা হয়েছে বলেও বাংলানিউজকে নিশ্চিত করেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব ফয়েজ আহম্মদ।

তিনি বলেন, তবে এই বদলির আদেশের প্রক্রিয়া আরও আগেই ২৯ মে তারিখে শুরু হয়েছিল বলে জানান ফয়েজ আহম্মদ। তিনি বলেন, ই-ফাইলিংয়ের মাধ্যমে তার বদলির প্রক্রিয়া গত ২৯ মে শুরু হয়। আড়ংয়ের অভিযানের সঙ্গে তার বদলির কোনো সম্পর্ক নেই। ই- ফাইলিং একটা ডিজিটাল প্রক্রিয়া যেখানে হেরফেরের কোনো সুযোগ নেই। অডিট করলেও দেখা যাবে যে, তাকে বদলির জন্য ২৯ তারিখেই প্রক্রিয়া শুরু হয়। কারণ রমজানের বাজার অভিযানের পরেই তাকে বদলির পরিকল্পনা ছিল। যেহেতু গতকাল শেষ বাজার অভিযান ছিল, তাই বদলির আদেশটি শুধু গতকাল তার কাছে পৌঁছানো হয়। তবুও জনমনে যেহেতু একটা বিভ্রান্তি দেখা দিতে পারে তাই আমরা এই বদলি আদেশ ‘বাতিল’ করলাম। তিনি যেখানে আছেন আপাতত সেখানেই থাকছেন।

তবে জারি করা এ সংক্রান্ত প্রজ্ঞাপনে মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ারের বদলির আদেশ বাতিল করার কথা বলা হয়েছে।

এর আগে সোমবার (০৩ জুন) জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রেষণ-১ অধিশাখা থেকে জারি করা ও উপসচিব মুহাম্মদ আব্দুল লতিফ স্বাক্ষরিত এক ‘স্ট্যান্ড রিলিজ’ এর মাধ্যমে তাকে বদলির আদেশ দেওয়া হয়

আদেশে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক থেকে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের আওতাধীন সড়ক ও জনপথ অধিদপ্তরের খুলনা জোনের এস্টেট ও আইন কর্মকর্তা হিসেবে বদলি করা হয়।

বিষয়টি জানাজানি হওয়ার পর এ নিয়ে সামাজিক মাধ্যমে ব্যাপক প্রতিক্রিয়া তৈরি হয়। অনেকে তাদের পোস্টে বদলির আদেশ প্রত্যাহারের দাবিও জানান।

চলতি রমজানে ভেজালবিরোধী অভিযান, বাজার মনিটরিং, মূল্যের দাম ও গুণগত মান যাচাই করা এবং নকল পণ্য সনাক্তকরণে অভিযান চালিয়ে ব্যাপক আলোচনায় আসেন এই কর্মকর্তা।  বিডি বাজেট বিউটি শপ এবং আড়ংয়ের মতো প্রতিষ্ঠানে অনিয়ম পাওয়ায় জরিমানা করে জনগণের কাছে ব্যাপক প্রশংসিতও হন তিনি।

এরই ধারাবাহিকতায় সোমবার বিকেলে আড়ংয়ের উত্তরা শাখায় একই পণ্য বেশি দামে বিক্রির অভিযোগে চার লাখ টাকা জরিমানা এবং শাখাটি সাময়িকভাবে বন্ধ করেন অধিদপ্তরের উপ-পরিচালক মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ার। মুহূর্তেই বিষয়টি অনলাইন মাধ্যমে ভাইরাল হয়ে পড়ে। এমন পরিস্থিতিতেই সোমবার রাতে এই কর্মকর্তাকে বদলির প্রজ্ঞাপন জারি করা হয়।

বাংলাদেশ সময়: ১২০৪ ঘণ্টা, জুন ০৪, ২০১৯
এমআইএইচ/এসএইচএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।