ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাটুরিয়া লঞ্চঘাটে মানবজট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৭ ঘণ্টা, জুন ৩, ২০১৯
পাটুরিয়া লঞ্চঘাটে মানবজট পাটুরিয়া লঞ্চঘাটে মানুষের জটলা। ছবি: বাংলানিউজ

মানিকগঞ্জ: দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার মানুষের চাপে পাটুরিয়া লঞ্চঘাটে মানবজটের সৃষ্টি হয়েছে। প্রিয়জনের সঙ্গে ঈদ আনন্দ ভাগাভাগির করার জন্য রাজধানী ঢাকা ছেড়ে পাটুরিয়া ঘাটের দিকে ছুটে আসছে তারা।

সোমবার (৩ জুন) বিকেলের দিকে এ মানবজটের সৃষ্টি হয় পাটুরিয়া লঞ্চঘাট এলাকায়। অসহনীয় গরমের মধ্যে অনেকে মাথায় করে ভারী ব্যাগ নিয়ে আসছেন আবার অনেকে হাতে করে লঞ্চঘাটের দিকে হেঁটে যাচ্ছেন।

এত কষ্ট করেও তাদের চোখে মুখে কোনো ক্লান্তির ছায়া পড়েনি। সবার মনে প্রাণে একটি আশা প্রিয় সেই সবুজ শ্যামল গ্রামে গিয়ে প্রিয়জনের সঙ্গে ঈদ আনন্দকে ভাগাভাগি করা।

ঢাকা থেকে আসা সাতক্ষীরাগামী যাত্রী আনিস হোসাইন বাংলানিউজকে বলেন, আমি প্রায় ৬ মাস পর গ্রামে যাচ্ছি অনেক ভালো লাগছে। সবচেয়ে ভালো লাগছে প্রতি বছরের মতো এবারো বাবা মায়ের সঙ্গে ঈদ করতে পারবো বলে।

যশোরগামী যাত্রী সায়িদা ইয়াসমিন বাংলানিউজকে বলেন, ঈদ করতে শ্বশুরবাড়িতে যাচ্ছি আসলে পরিবারের সবার সঙ্গে ঈদ করার আনন্দটাই আলাদা। এটার সঙ্গে অন্য কোনো আনন্দের তুলনা হয় না। তবে এবারের ঈদ যাত্রায় রাস্তায় যানজটের মধ্যে পড়তে হয়নি যার কারণে আরো বেশি ভালো লাগছে।

বিআইডব্লিউটিএ আরিচা ঘাট শাখার সহকারী পরিচালক (ট্রাফিক) ফরিদুল ইসলাম বাংলানিউজকে বলেন, বিকেল থেকে লঞ্চ পারাপারের যাত্রীদের চাপ অনেকটাই বেড়ে গেছে। আমাদের ঘাটে যে লঞ্চ আছে তা দিয়ে পারাপার করতে পারবো। তবুও অনেক যাত্রীকে ফেরিতে পারাপার হওয়ার পরামর্শ দিচ্ছি।

বাংলাদেশ সময়: ১৮১৩ ঘণ্টা, জুন ০৩, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।