ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অপহরণের ৩ দিনপর শিশু উদ্ধার, গ্রেফতার ২

বেরোবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৬ ঘণ্টা, জুন ৩, ২০১৯
অপহরণের ৩ দিনপর শিশু উদ্ধার, গ্রেফতার ২ আটক অপহরণকারী চক্রের দুই সদস্য। ছবি: বাংলানিউজ

রংপুর: রংপুর থেকে শিশু আশিককে অপরহণ করে মুক্তিপণ দাবি ও হত্যার হুমকির অভিযোগে নীলফামারীর সৈয়দপুর থেকে অপহরণকারী চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। 

এ সময় অপহরণ হওয়ার তিনদিন পর অপহৃত শিশু আশিককেও উদ্ধার করা হয়েছে।

গ্রেফতার অপহরণকারী চক্রের দু’সদস্য হলেন-নীলফামারীর সৈয়দপুরের কয়াগোলারহাট বসুনিয়াপাড়ার উমালু জাকিরের ছেলে শাহিন মিয়া (২০) ও একই উপজেলার পূর্ব বেলপুকুর পাকাধারা গ্রামের শহিদুল ইসলামের ছেলে রনি ইসলাম (২৫)।

সোমবার (০৩ জুন) দুপুরে রংপুর মেট্রোপলিটন পুলিশের সদর দফতরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে কমিশনার আব্দুল আলীম মাহমুদ তথ্য জানান।

সংবাদ সম্মলনে কমিশনার আব্দুল আলীম মাহমুদ বলেন, গত ১ জুন (শনিবার) সন্ধ্যায় নগরীর তাজহাট থানার আলমনগর খেড়বাড়ি গ্রামের কালু মিয়ার পাঁচ বছরের ছেলে আশিক নিখোঁজ হয়। পরে অনেক খোঁজাখুজি করে তাকে না পেয়ে কালু মিয়া বাদী হয়ে অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের আসামি করে মামলা দায়ের করেন। এর মধ্যে অপহরণকারী চক্র শিশুটির বাবার কাছে এক লাখ টাকা মুক্তিপণ দাবি করেন। টাকা না দিলে তার সন্তানকে হত্যা করারও হুমকি দেয় চক্রটি। মামলার পরেই পুলিশ শিশুটিকে উদ্ধারে বিভিন্ন এলাকায় অভিযান চালায়। পরে তথ্য প্রযুক্তির মাধ্যমে নীলফামারীর সৈয়দপুরের মোজার মোড় এলাকা থেকে শিশুটিকে উদ্ধার করে। এসময় অপহরণ চক্রের দু’সদস্যকেও গ্রেফতার করা হয়েছে।

এদিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা শিশু অপহরণ ও মুক্তিপণ দাবির অপরাধে জড়িত থাকার কথা স্বীকার করেছেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন রংপুর মেট্রোপুলিশের উপ-কমিশনার (অপরাধ) শহিদুল্লাহ কাওসার,সহকারী কমিশনার (কোতোয়ালি জোন) জমির উদ্দিন, তাজহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ রোকনুজ্জামান রোকন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৩৭ ঘণ্টা, জুন ০৩, ২০১৯
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।