ঢাকা, শুক্রবার, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ০৪ ডিসেম্বর ২০২০, ১৭ রবিউস সানি ১৪৪২

জাতীয়

পরিবহন সংকট, অপেক্ষায় হাজারো যাত্রী

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৩ ঘণ্টা, জুন ৩, ২০১৯
পরিবহন সংকট, অপেক্ষায় হাজারো যাত্রী বাসস্ট্যান্ডে যাত্রীদের ভিড়। ছবি: বাংলানিউজ

সাভার (ঢাকা): বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যাত্রীদের ভিড় বাড়ায় যানবাহনের সংকট দেখা দিয়েছে সাভারে। ঢাকা-আরিচা ও নবীনগর-চন্দ্রা মহাসড়কে গাড়ির চাপ থাকলেও বেশি ভাড়া চাওয়ায় যাত্রীরা পড়েছেন চরম ভোগান্তিতে। 

সোমবার (০৩ এপ্রিল) বেলা আড়াইটার দিকে সাভার বাজার বাসস্ট্যান্ড, সি এন বি, নবীনগর, বাইপাইল ও জামগড়াসহ বিভিন্ন এলাকায় যানবাহনের জন্য যাত্রীদের অপেক্ষা করতে দেখা গেছে। এছাড়া বিভিন্ন বাসস্ট্যান্ডগুলোতে যানবাহন ধীরগতিতে চলছে।

যাত্রীদের অভিযোগ, সড়কে যানবাহন থাকলেও পরিবহনের শ্রমিকরা বাড়তি ভাড়া নিচ্ছে। এতে যাত্রীরা সহজে সব গাড়িতে যেতে পারছেন না।

মানিকগঞ্জ যাবেন আশিক ও তার পরিবার। সকাল ১১টা দিকে সাভার বাসস্ট্যান্ডে এলেও বাসে ভাড়া ও অতিরিক্ত মানুষের চাপে তারা উঠতে পারছেন না৷ 

আশিক বাংলানিউজকে বলেন, আমি মা, বোনসহ সকালে এসেছি। বাস আছে কিন্তু ভাড়া অনেক গুনতে হচ্ছে৷ এছাড়া বেশি যাত্রীর চাপ তাই বাসে ওঠাও সম্ভব হচ্ছে না।
এদিকে ফিটনেসবিহীন বাস মহাসড়কে নামতে দেওয়া হচ্ছে না বলে জানিয়েছে পুলিশ।

এ ব্যাপারে ঢাকা জেলা অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক ও অপরাধ) সাইদুর রহমান বাংলানিউজকে বলেন, আজ পোশাক কারখানা ছুটি হয়ে যাওয়ায় ঘরমুখো মানুষের চাপ বেড়েছে। আমরা আমাদের পক্ষ থেকে সর্বোচ্চ চেষ্টা করছি ঘরমুখো মানুষ যেনো নির্বিঘ্নে বাড়ি পৌঁছাতে পারেন। কোথাও কোনো যানজট নেই তবে বাসস্ট্যান্ডগুলোতে যানবাহন ধীরগতিতে চলছে।

অতিরিক্ত ভাড়ার ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, সড়কে কর্মরত সব ট্রাফিক পুলিশ ও পুলিশকে বলে দেওয়া হয়েছে কেউ অতিরিক্ত ভাড়া নিলে তাদের বিরুদ্ধে আইনানুক ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, জুন ৩, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa