ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিশ্বকাপ উপলক্ষে স্মারক ডাকটিকিট অবমুক্ত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২২ ঘণ্টা, জুন ৩, ২০১৯
বিশ্বকাপ উপলক্ষে স্মারক ডাকটিকিট অবমুক্ত বিশ্বকাপ উপলক্ষে অবমুক্ত করা স্মারক ডাকটিকিট। ছবি: বাংলানিউজ

ঢাকা: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ-২০১৯ উদযাপন উপলক্ষে ১০ টাকা মূল্যের দু’টি স্মারক ডাকটিকিট, ৪০ টাকা মূল্যের একটি স্যুভেনির শিট প্রকাশ করেছে বাংলাদেশ ডাক বিভাগ।

একই উপলক্ষে ২০ টাকা মূল্যের একটি উদ্বোধনী খাম, পাঁচ টাকা মূল্যের একটি ডাটাকার্ড প্রকাশ করা হয়েছে। এছাড়া, ক্রিকেট বিশ্বকাপ উপলক্ষে একটি বিশেষ সিল মোহরও ব্যবহার করা হয়েছে।

সোমবার (৩ জুন) সচিবালয়ে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তি মন্ত্রণালয়ের সভাকক্ষে মন্ত্রী মোস্তাফা জব্বার স্মারক ডাকটিকিট, স্যুভেনির শিট, উদ্বোধনী খাম ও ডাটাকার্ড অবমুক্ত করেন।

অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের ভারপ্রাপ্ত সচিব অশোক কুমার বিশ্বাস, বাংলাদেশ ডাক বিভাগের মহাপরিচালক সুধাংশু শেখর ভদ্রসহ মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

স্মারক ডাকটিকিট, উদ্বোধনী খাম ও ডাটাকার্ড ঢাকা জিপিও’র ফিলাটেলিক ব্যুরো থেকে বিক্রি হচ্ছে। পরে, অন্য জিপিও ও প্রধান ডাকঘরসহ দেশের সব ডাকঘরে বিক্রি করা হবে। উদ্বোধনী খামে ব্যবহারের জন্য চারটি জিপিওতে বিশেষ সিলমোহরের ব্যবস্থা আছে।

রোববার (২ জুন) নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২১ রানের দুর্দান্ত জয়ে বিশ্বকাপ মিশন শুরু করেছে বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, জুন ০৩, ২০১৯
এমআইএইচ/একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।