ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শাহজালালে বিমানের জরুরি অবতরণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৩ ঘণ্টা, জুন ৩, ২০১৯
শাহজালালে বিমানের জরুরি অবতরণ বিমান বাংলাদেশ এয়ারলাইন্স (ফাইল ফটো)

ঢাকা: ঢাকায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট জরুরি অবতরণ করেছে।

সোমবার (৩ জুন) সকাল ৯ টা ২৫ মিনিটে চট্টগ্রামগামী বাংলাদেশ বিমানের ড্যাশ-৮ কিউ ৪০০ মডেলের একটি ফ্লাইট উড্ডয়নের কিছুক্ষণ পরেই জরুরি অবতরণ করে।  ফ্লাইটটি চট্টগ্রাম হয়ে কক্সবাজারের উদ্দেশে যাওয়া কথা ছিলো।

বিমানবন্দর সূত্র জানিয়েছে, চট্টগ্রামগামী বাংলাদেশ বিমানের ড্যাশ-৮ কিউ ৪০০ মডেলের একটি ফ্লাইট উড্ডয়নের কিছুক্ষণ পরেই জরুরি অবতরণের অনুমতি চায়। পরে এয়ার ট্রাফিক কন্ট্রোলরুম অনুমতি দিলে অবতরণ করে। এসময় ফায়ার সার্ভিস প্রস্তুতসহ, বিমানবন্দর রানওয়ে খালি করে রাখা হয়। সকাল ৯টা ২৫ মিনিটে এটি অবতরণ করার পর প্রায় ২৫ মিনিট শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্লেন ওঠা-নামা বন্ধ ছিলো। এ কারণে কয়েকটি ফ্লাইট ঢাকায় নামতে না পেরে ফিরে গেছে। তবে ৯টা ৪৫ মিনিটে বিমানবন্দরের রানওয়ে প্লেন ওঠা-নামার জন্য খুলে দেওয়া হয়।  

বিমান বাংলাদেশের মহাব্যবস্থাপক শাকিল মেরাজ বাংলানিউজকে বলেন, জরুরি অবতরণের ঘটনায় কোনো ক্ষয়ক্ষতি হয়নি। অধিকতর নিরাপত্তার জন্য পাইলট ফ্লাইটটি অবতরণের অনুমতি চায়। পরে এয়ার ট্রাফিক কন্ট্রোলরুম অনুমতি দিলে ফ্লাইটটি অবতরণ করা হয়। পরবর্তীতে ফ্লাইটটি চট্টগ্রাম হয়ে কক্সবাজারের উদ্দেশে ছেড়ে গেছে।

বাংলাদেশ সময়: ১০০৭ ঘণ্টা, জুন ৩, ২০১৯
টিএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।