ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

১০ নারী মুক্তিযোদ্ধাকে ঈদ শুভেচ্ছা জানালো ‘উই’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫০ ঘণ্টা, জুন ২, ২০১৯
১০ নারী মুক্তিযোদ্ধাকে ঈদ শুভেচ্ছা জানালো ‘উই’ ঈদ শুভেচ্ছা পাওয়া দশ নারী, ছবি: বাংলানিউজ

ঢাকা: বিভিন্ন জেলার ১০ নারী মুক্তিযোদ্ধাকে ঈদ শুভেচ্ছা জানিয়েছে নারী অধিকার নিয়ে কাজ করা অলাভজনক স্বেচ্ছাসেবী সংগঠন ‘উই’।

রোববার (২ জুন) রাজধানীর কাঁটাবনে এক অনুষ্ঠানে তাদের এ শুভেচ্ছা জানানো হয়।

এসময় সংগঠনের প্রধান নির্বাহী শরীফা বুলবুলের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য কবি কাজী রোজী, বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রের সভাপতি সাংবাদিক নাসিমুন আর মিনু, মহিলা আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক শিল্পী রোকেয়া প্রাচী ও কবি ঝর্না রহমান।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কবি ও গল্পকার মোর্শেদা নাসির।

গোপালগঞ্জ, গাজীপুর, কুমিল্লা, ব্রাক্ষ্মনবাড়ীয়া, জামালপুর ও বরিশাল থেকে আসা ১০ নারী মুক্তিযোদ্ধা হলেন-রিজিয়া বেগম, রাজিয়া বেগম, লুৎফা বেগম, নুরজাহান বেগম, রঙ মালা, সাবিহা বেগম, স্বর্ণলতা ফলিয়া, আনোয়ারা বেগম, নাজমা বেগম ও রেজিয়া বেগম।

বক্তারা নারী মুক্তিযোদ্ধাদের উদ্দেশ্যে করে বলেন, টোকা দিলে ঝরে যাবো, এ রকম ফুল আমরা নই। আমরা টেকসই ফুল। স্বাধীনতার এতো বছর পরে এসেও নারী মুক্তিযোদ্ধাদের স্বীকৃতি স্তম্ভ করা হয়নি। এক সময় বীরাঙ্গনা শব্দটিও অনেকের কাছে খারাপ লাগতো। গত কয়েক বছর ধরে এটা থেকে বেরিয়ে আসার প্রবণতা শুরু হয়েছে।

নারী মুক্তিযোদ্ধাদের বিভিন্ন অনুষ্ঠানে মর্যাদা দিতে এবং সব যুদ্ধাপরাধীদের বিচারের দাবিও জানান বক্তরা। অনুষ্ঠানটির সহযোগিতায় ছিলো বলাকা প্রকাশন।

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, জুন ০২, ২০১৯
ইএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।