bangla news

নির্বিঘ্নে ঈদযাত্রায় আট জোড়া বিশেষ ট্রেন

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-০২ ১১:০৩:০৮ এএম
কমলাপুর রেলস্টেশনে ঘরমুখো মানুষের ভিড়, ছবি: বাংলানিউজ

কমলাপুর রেলস্টেশনে ঘরমুখো মানুষের ভিড়, ছবি: বাংলানিউজ

ঢাকা: ঈদে ঘরমুখো মানুষের বাড়ি ফেরা নির্বিঘ্ন করতে আট জোড়া বিশেষ ট্রেন পরিচালনা করবে বাংলাদেশ রেলওয়ে। তবে বিশেষ ট্রেনের টিকিট অ্যাপের মাধ্যমে সংগ্রহ করা যাবে না।

রোববার (২ জুন) কমলাপুর রেলওয়ে স্টেশন সূত্রে এ তথ্য জানা গেছে।

রেলওয়ের তথ্য  মতে, ‘দেওয়ানগঞ্জ স্পেশাল’ (এক জোড়া) ঢাকা-দেওয়ানগঞ্জ-ঢাকা, ‘চাঁদপুর ঈদ স্পেশাল’ (২ জোড়া ট্রেন) চট্টগ্রাম-চাঁদপুর-চট্টগ্রাম, মৈত্রীর রেক দিয়ে ‘খুলনা ঈদ স্পেশাল’ ঢাকা-খুলনা-ঢাকা, ‘ঈশ্বরদী স্পেশাল’ ঢাকা-ঈশ্বরদী-ঢাকা, ‘লালমনি ঈদ স্পেশাল’ লালমনিরহাট-ঢাকা-লালমনিরহাট রুটে চলাচল করবে।

দেওয়ানগঞ্জ স্পেশাল ও চাঁদপুর ঈদ স্পেশাল ট্রেন ঈদের আগে ২, ৩ ও ৪ জুন এবং ঈদের পর ৬ থেকে ১২ জুন চলাচল করবে। খুলনা ঈদ স্পেশাল ৩ জুন দিনগত রাতে একটি ট্রিপ চলবে।

ঈশ্বরদী স্পেশাল ও লালমনি ঈদ স্পেশাল ঈদের আগে ২, ৩ ও ৪ জুন চলবে। এছাড়া ঈদের দিন শোলাকিয়া স্পেশাল-১ (ভৈরববাজার-কিশোরগঞ্জ-ভৈরববাজার) এবং শোলাকিয়া স্পেশাল-২ (ময়মনসিংহ-কিশোরগঞ্জ-ময়মনসিংহ) রুটে চলাচল করবে।

কমলাপুর রেলস্টেশনের ম্যানেজার মোহাম্মদ আমিনুল হক বলেন, আজ থেকে স্পেশাল ট্রেন চলাচল শুরু হয়েছে। এসব ট্রেন চলাচল শুরু হওয়ায় যাত্রী পরিবহনে চাপ কমবে।

বাংলাদেশ সময়: ১০৫৫ ঘণ্টা, জুন ০২, ২০১৯
এমএএম/আরকেআর/টিএম/ওএইচ/

ক্লিক করুন, আরো পড়ুন :   ট্রেন সার্ভিস ঈদে বাড়ি ফেরা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-02 11:03:08