ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

টেকনাফে ৯ লাখ ৬২ হাজার ইয়াবা উদ্ধার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০১ ঘণ্টা, জুন ২, ২০১৯
টেকনাফে ৯ লাখ ৬২ হাজার ইয়াবা উদ্ধার ইয়াবা উদ্ধার। ছবি: বাংলানিউজ

কক্সবাজার: কক্সবাজারের টেকনাফে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) অভিযানে ফের ৯ লাখ ৬২ হাজার ইয়াবা ট্যাবলেট উদ্ধার হয়েছে। উদ্ধার করা ইয়াবার বাজারমূল্য প্রায় ২৮ কোটি ৮৬ লাখ।

গত শনিবার (১ জুন) রাত ৯টার দিকে হ্নীলা ইউনিয়নের জাদিমুরা এলাকায় নাফ নদীর তীরে এ অভিযান চালানো হয়।

বিজিবির টেকনাফ-২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ফয়সাল হাসান খান বাংলানিউজকে জানান, শনিবার রাতে হ্নীলার দমদমিয়ার জাদিমুরা সংলগ্ন নাফ নদী দিয়ে ইয়াবার বড় চালান টেকনাফে ঢুকছে, গোপন সূত্রে এ খবর পেয়ে বিজিবির একটি দল তার নেতৃত্বে অভিযান চালায়।

এ সময় একটি নৌকা নাফ নদী পার হয়ে জাদিমুরা এলাকায় পৌঁছালে বিজিবি সদস্যরা তাদের চ্যালেঞ্জ করে। কিন্তু সশস্ত্র ইয়াবা পাচারকারীরা বিজিবিকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। আত্মরক্ষার্থে বিজিবিও ৮ রাউন্ড পাল্টা গুলিবর্ষণ করে। গোলাগুলির এক পর্যায়ে পাচারকারীরা নৌকা থেকে নদীতে পড়ে যায়।
  
তিনি জানান, জোয়ারের কারণে অনেক খোঁজাখুজির পরও পাচারকারীদের সন্ধান পাওয়া যায়নি। পরে টহল দলের সদস্যরা নৌকাটিতে তল্লাশি চালিয়ে  ৯ লাখ ৬২ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে।

বিজিবির টেকনাফ-২ ব্যাটালিয়নের অধিনায়ক জানান, উদ্ধার করা এসব ইয়াবার বাজারমূল্য আনুমানিক ২৮ কোটি ৮৬ লাখ টাকা। এসব ইয়াবা পরে ধ্বংস করা হবে।

বাংলাদেশ সময়- ০৪০০ ঘণ্টা, জুন ০২, ২০১৯/আপডেট: ১৬৫৫ ঘণ্টা
এসবি/এসআইএস/একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।