ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ইলিশা ফেরিঘাটে দীর্ঘ লাইন, বাড়ছে ভোগান্তি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৬ ঘণ্টা, জুন ২, ২০১৯
ইলিশা ফেরিঘাটে দীর্ঘ লাইন, বাড়ছে ভোগান্তি

ভোলা: ঈদকে সামনে রেখে হঠাৎ করেই ভোলায় ফেরিঘাটে যানবাহনের দীর্ঘ লাইন সৃষ্টি হয়েছে। এতে চরম দুর্ভোগে পড়েছে পরিবহন শ্রমিক যাত্রী ও ট্রাক চালকেরা।

শনিবার (০১ জুন) ভোলা-লক্ষীপুর রুটের ইলিশা ঘাটে শতাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় থাকতে দেখা যায়। দীর্ঘ লাইন পড়েছে উভয় পাড়ে।

বিশেষ করে আটকা পড়েছে পণ্যবাহী ট্রাকগুলো।

জানা যায়, ভোলার সঙ্গে দেশের বিভিন্ন জেলায় যোগাযোগের অন্যতম একটি সহজ মাধ্যম ভোলা-লক্ষীপুর ফেরি সার্ভিস। দেশের দীর্ঘতম এ রুটে তিনটি ফেরি চলাচল করে আসছে। কিন্তু ঈদকে কেন্দ্র করে যানবাহনের চাপ বেড়ে যাওয়ায় উভয় পাড়ে দীর্ঘজটের সৃষ্টি হয়েছে।

ইলিশা ঘাটে পারাপারের অপেক্ষারত ট্রাক চালক আমির হোসেন বাংলানিউজকে জানান, তিনদিন ধরে ঘাটে বসে আছি কিন্তু পার হতে পারছিনা।

ট্রাক চালক কুদ্দুস, রিপন ও মাসুদসহ অন্যরা বাংলানিউজকে জানান, ঈদের সময় যানবাহনের চাপ বেশি থাকে। কিন্তু এ সময় বাড়তি ফেরি দেওয়া হয় না, তাই যানবাহনের দীর্ঘ লাইন পড়েছে।  

তারা আরও জানান, নির্ধারিত সময়ে গন্তব্যে যেতে না পারলে কাঁচামালসহ অন্যান্য পণ্য নষ্ট হয়ে যাবে। ঈদের আগে গন্তব্যে পৌঁছাতে না পারলে অনেকের পরিবার পরিজন নিয়ে ঈদ করা নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে।

ইলিশা ঘাটের দায়িত্বরত বিআইডব্লিউটিসি কর্মকর্তা মো. হেলাল উদ্দিন বাংলানিউজকে বলেন, আমরা দ্রুত ফেরি অপারেশনের মাধ্যমে জট কমানোর চেষ্টা করছি। আশা করি ঈদের আগেই লাইন কমে যাবে।

বাংলাদেশ সময়: ২০৩২ ঘণ্টা, জুন ০১, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।