ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

পাটুরিয়া ঘাটে ছোট গাড়ির চাপ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৬ ঘণ্টা, মে ৩১, ২০১৯
পাটুরিয়া ঘাটে ছোট গাড়ির চাপ  পাটুরিয়া ঘাটের লাইনে দাঁড়িয়ে আছে ছোট গাড়ি। ছবি: বাংলানিউজ

মানিকগঞ্জ: নাড়ির টানে প্রিয়জনের সঙ্গে ঈদ আনন্দ ভাগাভাগি করতে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১টি জেলার ঘরমুখো মানুষ পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট পারি দেওয়ার জন্য ছুটে আসছে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থান থেকে।

শুক্রবার (৩১ মে) সকাল ৯টার দিকে এমন চিত্র দেখা যায় পাটুরিয়া ঘাট এলাকায়। যাত্রীবাহী পরিবহনের চাপ কম থাকলেও ছোট গাড়ির (প্রাইভেটকার) চাপ পড়েছে ঘাট এলাকায়।

পাঁচ নম্বর ঘাটে ছোট গাড়ির দীর্ঘ লাইনে থাকার এমন চিত্রের অবস্থা দেখা যায়। কয়েক ঘণ্টা অপেক্ষা করার পর মিলছে ফেরি পারাপারের কাঙ্ক্ষিত টিকিট।

রাজধানী ঢাকা থেকে আসা প্রাইভেটকারের চালক মোজাম্মেল বাংলানিউজকে বলেন, আমি সেহেরি খেয়ে ঢাকা থেকে রওনা হয়েছি। পাটুরিয়া ঘাট এলাকায় প্রবেশ করছি সকাল ৮টার দিকে এখনও লাইনে বসে আছি। আসা করছি কিছু সময়ের মধ্যে ফেরিতে উঠতে পারবো।

গাজিপুর থেকে আসা ছোট গাড়ির যাত্রী আসিফ বাংলানিউজকে বলেন, আমি বরিশাল যাবো সকালে পাটুরিয়া ঘাটে এসে পৌঁছেছি। মহাসড়কে তেমন কোনো ভোগান্তি পোহাতে হয়নি কিন্তু বাথুলী এলাকায় কিছুটা যানজটের মধ্যে পড়েছিলাম। সেখানে বেশ সময় নষ্ট হয়েছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশনের (বিআইডব্লিউটিসি) উপ মহা ব্যবস্থাপক জিল্লুর রহমান বাংলানিউজকে বলেন, ভোর থেকে ছোট গাড়ির (প্রাইভেটকার) চাপ একটু বেশি তবে যাত্রীবাহী পরিবহনের চাপ এখনো বাড়েনি। যাত্রীবাহী পরিবহনের চাপ কম থাকায় পণ্যবোঝাই ট্রাক পারাপার করা হচ্ছে। বর্তমানে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ১৮টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে এবং দুপুরের পর এই ফেরি বহরে আরো একটি ফেরি যোগ হবে বলেও জানান এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১০০০ ঘণ্টা, ৩১ মে ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।