ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সেন্টমার্টিনে মালয়েশিয়াগামী ৫৮ রোহিঙ্গা উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১০ ঘণ্টা, মে ৩১, ২০১৯
সেন্টমার্টিনে মালয়েশিয়াগামী ৫৮ রোহিঙ্গা উদ্ধার সাগরে নৌকা থেকে উদ্ধার হওয়া রোহিঙ্গা নারী-পুরুষ। ছবি: বাংলানিউজ

কক্সবাজার: কক্সবাজারের সেন্টমার্টিন সংলগ্ন সাগরে নৌকায় ভাসমান অবস্থায় ৫৮ রোহিঙ্গা নারী-পুরুষকে উদ্ধার করেছে কোস্টগার্ড। এ সময় দুই দালালকে আটক করা হয়েছে। 

বৃহস্পতিবার (৩০ মে) রাত ৯টার দিকে তাদের উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া রোহিঙ্গাদের মধ্যে ২৮ জন নারী, ২০ জন পুরুষ ও ১০জন শিশু রয়েছে।

আটক দুই দালাল হলেন, টেকনাফের নাইট্যংপাড়া এলাকার মৃত রশিদ আহমদের ছেলে মো. রুবেল (২৩) ও কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের হাবিব উল্লার ছেলে ওমর ফারুক (২৪)।

পড়ুন>>রোহিঙ্গা সংকটে ওআইসির সহায়তা চাইলেন ড. মোমেন

কোস্টগার্ডের সেন্টমার্টিন স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট জুয়েল রানা বাংলানিউজকে জানান, সকালের দিকে স্থানীয় জেলেদের মাধ্যমে খবর আসে সেন্টমার্টিন সৈকত সংলগ্ন সাগরে কিছু মালয়েশিয়াগামী রোহিঙ্গা অবস্থান করছে। ওই তথ্যর ভিত্তিতে সাগরে তল্লাশি অভিযানে শুরু করে কোস্টগার্ড। এক পর্যায়ে সন্ধ্যার পরে সেন্টমার্টিনের অদূরে তাদের অবস্থান নিশ্চিত করা সম্ভব হয়। পরে সেখান থেকে তাদের উদ্ধার করে কোস্টগার্ড স্টেশনে আনা হয়েছে।

তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে মালয়েশিয়া নিয়ে যাওয়ার প্রলোভন দেখিয়ে এসব রোহিঙ্গা নারী-পুরুষকে ফাঁদে ফেলে দালাল চক্র। শুক্রবার (৩১ মে) তাদের নিজ নিজ ক্যাম্পে ফেরত পাঠানো হবে।

আর আটক দুই দালালের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানান কোস্টগার্ডের এই কর্মকর্তা।   

বাংলাদেশ সময়: ০১০৫ ঘণ্টা, মে ৩০, ২০১৯
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।