ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

কাপাসিয়ায় বসুন্ধরা গ্যাসের নকল সিলিন্ডার জব্দ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪৪ ঘণ্টা, মে ৩১, ২০১৯
কাপাসিয়ায় বসুন্ধরা গ্যাসের নকল সিলিন্ডার জব্দ প্রতীকী ছবি, গুগল থেকে নেওয়া

গাজীপুর: গাজীপুরের কাপাসিয়ায় নকল বসুন্ধরা এলপি গ্যাসের সিলিন্ডার জব্দ করেছে পুলিশ। এ ঘটনায় ব্যবহৃত একটি পিকআপ ও এর চালককে আটক করা হয়েছে। 

বৃহস্পতিবার (৩০ মে) বিকেলে পিকআপ ভ্যানে করে কাপাসিয়া বাজারে বিক্রির সময় এসব সিলিন্ডার জব্দ করা হয়। এ ঘটনায় কাউকে আটক করা হয়নি।

তবে ছাত্রলীগ নেতা মোফাজ্জলকে পেয়েও ছেড়ে দেওয়া হয়েছে অভিযোগ পাওয়া গেছে।  

পুলিশ জানায়, কাপাসিয়া উপজেলার ছাত্রলীগের নেতা মোফাজ্জল হোসেনের পাবুর রোডের বাড়িতে তার ভগ্নিপতি জাকির হোসেন মোল্লা নকল এ এলপি গ্যাস কারখানা চালাতেন। এখান থেকেই ‘বসুন্ধরা এলপি গ্যাসে’র নাম ব্যবহার করে বাজারে বিক্রি করা হয়ে আসছিল।  

জাকির হোসেন উপজেলার আড়াল এলাকার একটি বাড়িতে নকল সিলিন্ডার ফিলিং করেন। প্রায় সময় আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে কাপাসিয়া বাজারসহ বিভিন্ন বাজার ও গ্রামে বিক্রি করা হচ্ছিল এসব নকল সিলিন্ডার।  

বৃহস্পতিবার বিকেলে একটি পিকআপ ভ্যানে করে বসুন্ধরা কোম্পানির নামে নকল এলপি গ্যাসের কিছু সিলিন্ডার কাপাসিয়া বাজারের বিভিন্ন দোকানে বিক্রি করার সময় হাতে নাতে ধরে ফেলে পুলিশ। এ সময় পিকআপের চালককে আটক করলেও পরে ছেড়ে দেওয়া হয়। তবে পালিয়ে গেছে এর মালিক।  

পরে পিকআপের চালকের তথ্যমতে, কাপাসিয়া পাবুর রোড এলাকার মেসার্স জাকির ট্রেডার্স নামের একটি গোডাউনে অভিযান চালিয়ে শতাধিক নকল সিলিন্ডার জব্দ করে থানায় নিয়ে যায় পুলিশ। এ ঘটনায় বসুন্ধরা এলপি গ্যাস কোম্পানির পক্ষে একটি মামলা দায়ের করা হয়েছে।

কাপাসিয়া থানার পরিদর্শক (অপারেশন) মনিরুজ্জামান খান বলেন, বহুদিন ধরেই একটি চক্র বিভিন্ন কোম্পানির গ্যাস নকল করে বাজারজাত করে আসছে। চক্রটি ধরতে আমরা নানা সময় অভিযান চালালেও আজ সক্ষম হয়েছি।
এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।  

বাংলাদেশ সময়: ০০৪৩ ঘণ্টা, মে ৩১, ২০১৯
এমএ/ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।