ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে দমকা হাওয়াসহ বৃষ্টি, বজ্রপাতে কিশোরীর মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১৮ ঘণ্টা, মে ৩১, ২০১৯
রাজশাহীতে দমকা হাওয়াসহ বৃষ্টি, বজ্রপাতে কিশোরীর মৃত্যু

রাজশাহী: দিনভর তাপদাহের পর রাজশাহীতে বৃহস্পতিবার (৩০ মে) রাতে দমকা হাওয়াসহ মুষলধারে বৃষ্টি হয়েছে। এ সময় বজ্রপাতে ১৩ বছরের এক কিশোরীর মৃত্যু হয়েছে। 

বৃষ্টির পর থেকে পুরো মহানগরীতে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়। রাত পৌনে ১২টায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত মহানগরীর অধিকাংশ এলাকায়ই ছিল বিদ্যুৎহীন।

বৃষ্টির সময় রাজশাহী মহানগরীর কাটাখালীর কাপাসিয়া এলাকায় বজ্রপাতে মনি (১৩) এক কিশোরী নিহত হয়েছে। মনি ওই এলাকার মো. কামালের মেয়ে। বৃষ্টি চলাকালে বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে এই অপমৃত্যুর ঘটনা ঘটে।

মহানগরীর কাটাখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিবারণ চন্দ্র বর্মন বাংলানিউজকে বলেন, ঝড়ের সময় কিশোরীর মৃত্যর খবর পেয়েছি। তবে এ সম্পর্কে বিস্তারিত জানা যায়নি।  

ঘটনাস্থলে থানা থেকে পুলিশ পাঠানো হয়েছে বলে  জানান ওসি।  

এদিকে, রাজশাহী আবহাওয়া অফিসের জ্যেষ্ঠ পর্যবেক্ষক নজরুল ইসলাম বাংলানিউজকে জানান, গত কয়েক দিনের মত বৃহস্পতিবারও রাজশাহীর উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে গেছে। এদিন দুপুর সাড়ে ৩টায় রাজশাহীতে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৭ ডিগ্রি সেলসিয়াস। এদিন সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৩ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।  

তবে দিনভর তাপপ্রবাহ বয়ে গেল রাতে হঠাৎ দমকা হাওয়াসহ বৃষ্টি হয়েছে। রাত ১০টা ৬ মিনিট থেকে বৃষ্টি শুরু হয়। বৃষ্টি চলে ১১টা ৫ মিনিট পর্যন্ত। প্রায় এক ঘণ্টায় ১১ দশমিক ৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে বলেও জানান রাজশাহী আবহাওয়া অফিসের এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ০০১৫ ঘণ্টা, মে ৩১, ২০১৯
এসএস/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।