bangla news

ডাকসুর আজীবন সদস্য শেখ হাসিনা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-৩১ ১২:০৫:৪৫ এএম
প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ফটো

প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসেদর (ডাকসু) আজীবন সদস্যপদ প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার (৩০ মে) ডাকসুর কার্যনির্বাহী সভায় অধিকাংশ সদস্যের মতামতের ভিত্তিতে এই সিদ্ধান্ত হয়। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামানের সভাপতিত্বে সভায় ডাকসুর ভিপি নূরুল হক নূর, জিএস গোলাম রাব্বানী ও এজিএস সাদ্দাম হোসেনসহ বাকি সদস্যরা উপস্থিত ছিলেন। 

সূত্র জানায়, প্রধানমন্ত্রীর আজীবন সদস্য পদের বিষয়টি সভার এজেন্ডা ছিল। সভায় বিষয়টি উত্থাপন করলে ডাকসু ভিপি নূর ও সমাজসেবা সম্পাদক আখতার হোসেন এর বিরোধিতা করেন। 

এ বিষয়ে ডাকসু ভিপি নূর বাংলানিউজকে বলেন, ডাকসুর গঠনতন্ত্রে আজীবন সদস্য পদ প্রদানের কোনো নিয়ম নেই। তবুও ছাত্রলীগ ডাকসুতে সংখ্যাগরিষ্ঠের জেরে এটা পাস করেছে। 

‘আমাদের বক্তব্য হলো ডাকসু নির্বাচন নিয়ে একটি অনিয়মের অভিযোগ রয়েছে। ওই   নির্বাজনে প্রধানমন্ত্রীকে আজীবন সদস্য পদ দেওয়া হলে তাকে অসম্মানিত করা হবে। এই জন্য ডাকসুতে গৃহীত প্রস্তাবনায় আমি সাইন করিনি।’

বাংলাদেশ সময়: ০০০৪ ঘণ্টা, মে ৩১, ২০১৯
এসকেবি/এমএ

ক্লিক করুন, আরো পড়ুন :   প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডাকসু
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-31 00:05:45