ঢাকা, মঙ্গলবার, ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১০ সফর ১৪৪২

জাতীয়

ভোলায় বিভিন্ন দাবিতে জেলেদের মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৪ ঘণ্টা, মে ৩০, ২০১৯
ভোলায় বিভিন্ন দাবিতে জেলেদের মানববন্ধন বিভিন্ন দাবিতে জেলেদের মানববন্ধন। ছবি: বাংলানিউজ

ভোলা: নদীতে ইলিশসহ সব ধরনের মাছ আহরণে নিষেধাজ্ঞাকালীন জেলেদের আট হাজার টাকা করে মাসিক ভাতা দেওয়া, অতিদরিদ্র জেলেদের সাগরে ৬৫ দিনের নিষেধাজ্ঞার আওতার বাইরে রাখাসহ বিভিন্ন দাবিতে ভোলায় মানববন্ধন করেছে জেলেরা।

বে-সরকারি উন্নয়ন সংস্থা কোস্ট ট্রাস্টের আয়োজনে বৃহস্পতিবার (৩০ মে) ভোলা প্রেসক্লাবের সামনের এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন- ভোলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক অমিতাভ অপু, জেলা ক্ষুদ্র মৎস্যজীবী সমিতির সভাপতি নুরুল ইসলাম, সদর উপজেলার সভাপতি মো. এরশাদ, কোস্ট ট্রাস্টের ইকোফিশ প্রকল্পের সিনিয়র সমন্বয়কারী জহিরুল ইসলাম, সহ-সমন্বকারী সোহেল মাহমুদ, প্রকল্প সমন্বকারী খোকন চন্দ্র শীল, কোস্ট ট্রাস্টের কর্মকর্তা তাহাজুদ হোসেন, মনিরুল ইসলাম, মো. সেলিম, জুলহাস ফরাজিসহ প্রমুখ।

বক্তারা বলেন, ভোলার মেঘনা-তেঁতুলিয়া নদীতে ইলিশের অভয়াশ্রমে দুই মাস, মা ইলিশ রক্ষায় ২২ দিন নদীতে মাছ আহরণে সরকার নিষেধাজ্ঞা জারি করে। এখন নতুন করে সাগরে ৬৫ দিন মাছ শিকারের ওপর নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। আমরা এ নিষেধাজ্ঞা মানবো, কিন্তু বিদেশ থেকে বড় ট্রলারে করে মাছ শিকার করতে আসা জেলেদের জন্যও এ আইন থাকতে হবে।  

মানববন্ধন থেকে তারা নিষেধাজ্ঞাকালীন জেলেদের আট হাজার টাকা করে মাসিক ভাতা দেওয়া ও অতিদরিদ্র জেলেদের ৬৫ দিনের নিষেধাজ্ঞার আওতার বাইরে রাখার দাবি জানান।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, মে ৩০, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa