bangla news

অবৈধ স্থাপনা উচ্ছেদ: দু’দিনে ১০ একর জমি উদ্ধার

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-৩০ ৪:৩৮:১৬ পিএম
অবৈধ স্থাপনা উচ্ছেদ

অবৈধ স্থাপনা উচ্ছেদ

সাভার (ঢাকা): দ্বিতীয় দিনের মতো ঢাকার ধামরাইয়ে আইঙ্গরমোড় এলাকায় উচ্ছেদ অভিযান চালিয়ে তিন শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে ভ্রাম্যমাণ আদালত। গত দু’দিনে সাভার ও ধামাইয়ের সড়কের পাশে প্রায় ১০ একর সরকারি জমি উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার (৩০ মে) সকাল থেকে বিকেল পর্যন্ত ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সড়ক-জনপদ অধিদফতরের উপ-সচিব মাহাবুবুর রহমান ফারুকী এ অভিযান পরিচালনা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহাবুবুর রহমান বাংলানিউজকে বলেন, প্রধানমন্ত্রীর উন্নয়ন অব্যাহত রাখতে গাজীপুরের কালিয়াকৈর থেকে ধামরাই বাইপাস সড়ক পর্যন্ত রাস্তা নির্মাণে প্রশস্তকরণের জন্য এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। এসময় অবৈধভাবে দখল করে গড়ে উঠা বসত-বাড়ি ও একটি কারখানাসহ প্রায় তিন শতাধিক আধা-পাকা ও টিন দিয়ে তৈরি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

তিনি বলেন, দুই দিনের এ অভিযানে দুই উপজেলা থেকে প্রায় ১০ একর সরকারি জমি উদ্ধার করা হয়। এছাড়া বুধবার (২৯ মে) এর ঢাকা-আরিচা মহাসড়কে অভিযানে জব্দ ছয়টি বালুমহল নিলামে বিক্রি করে অর্থ যথাযথ অধিদফতরে জমা দেওয়ার জন্য স্থানীয় প্রশাসনকে বলা হয়েছে।

অভিযান চলমান থাকবে। তবে ঈদে দুই থেকে তিন দিন অভিযান বন্ধ থাকবে। পরে আবার অভিযান শুরু করা হবে। ঈদের পর সারাদেশে উচ্ছেদ অভিযান আরও জোরদার করা বলেও জানান নির্বাহী এ ম্যাজিস্ট্রেট।

অভিযানে উপস্থিত ছিলেন- মানিকগঞ্জ জেলার সড়ক ও জনপদের নির্বাহী প্রকৌশলী এমদাদ হোসেন, সড়ক ও জনপদের নয়ার হাট শাখার উপ-সহকারী প্রকৌশলী আতিকুল ভূঁইয়া,  অভি অহমেদ ও নাঈমুল ইসলাম।

এছাড়া স্থানীয় প্রশাসনসহ নিরাপদ সড়ক চাই (নিসচা) আন্দোলনের ধামরাই শাখা কমিটির কর্মীরা অভিযানে সহায়তা করেন।

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, মে ৩০, ২০১৯
জিপি

ক্লিক করুন, আরো পড়ুন :   উচ্ছেদ অভিযান
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-30 16:38:16