bangla news

৬০০ বস্তা ভিজিএফের চাল উদ্ধার, চেয়ারম্যানসহ আটক ৩

বেরোবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-৩০ ২:২২:২৫ পিএম
ভিজিএফের চাল উদ্ধার অভিযানে র‌্যাব সদস্যরা। ছবি: বাংলানিউজ

ভিজিএফের চাল উদ্ধার অভিযানে র‌্যাব সদস্যরা। ছবি: বাংলানিউজ

রংপুর: রংপুর সদর উপজেলার সদ্যপুস্করণী ইউনিয়নের দুস্থদের জন্য বরাদ্দকৃত ভিজিএফের ৬০০ বস্তা চাল উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এ ঘটনায় ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান সোহেল রানা ও আনছারুল ইসলাম নামে এক ব্যবসায়ীকে আটক করা হয়েছে।

বুধবার (২৯ মে) দিনগত রাতে অভিযান চালিয়ে এসব চাল উদ্ধার করা হয়। 

এর আগে বুধবার রাতে সদ্যপুস্করণী ইউনিয়নের পালিচড়া থেকে চাল নিয়ে যাওয়ার সময় নগরের দর্শনা থেকে ২১ বস্তা চালসহ অটোরিকশা চালককে আটক করে পুলিশ। এ ঘটনার পরেই রংপুর সদর উপজেলা চেয়ারম্যান নাসিমা জামান ববি সদ্যপুস্করণী ইউনিয়ন পরিদর্শন করেন।

রংপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাসুদার রহমান মিলন বাংলানিউজকে জানান, ঈদুল ফিতর উপলক্ষে দুস্থদের জন্য সরকার থেকে জনপ্রতি ১৫ কেজি করে চাল বরাদ্দ দেওয়া হয়। সদর উপজেলার সদ্যপুস্করণী ইউনিয়নের প্রায় ৬ হাজার ২৯০ জন সুবিধাভোগীর মধ্যে এ চাল বিতরণের জন্য মঙ্গলবার (২৮ মে) ৩ হাজার ১৪৫ বস্তা চাল ইউনিয়ন পরিষদে আনা হয়। পরে বুধবার ওই এলাকায় চাল বিতরণ শেষে ৬০ থেকে ৭০ জন কার্ডধারী নারী চাল না পেয়ে ইউনিয়ন পরিষদ চত্বরে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন। চাল বিতরণ শেষ হয়েছে জানিয়ে ইউপি চেয়ারম্যান সোহেল রানা পরবর্তীতে তাদের চাল দেওয়ার আশ্বাস দেন।

এদিকে বিষয়টি জানাজানি হলে তা আইন-শৃঙ্খলা বাহিনীর নজরে আসে। বুধবার রাতে ২১ বস্তা চাল নগরের দর্শনা থেকে আটক করে পুলিশ।

তিনি আরও জানান, রাতেই চাল উদ্ধারে অভিযানে নামে র‌্যাব-১৩। পরে সদ্যপুস্করণী ইউনিয়নের পালিচড়া বাজারের আনছারুল, রাঙ্গা, সুমন ব্যাপারী, কোরবানের গোডাউনে অভিযান চালিয়ে প্রায় ৬০০ বস্তা চাল উদ্ধার করা হয়েছে। এ সময় ঘটনাস্থল থেকে ইউপি চেয়ারম্যান সোহেল রানা ও ব্যবসায়ী আনছারুলকে আটক করা হয়েছে। এসব চাল বিক্রির জন্য মজুদ করা হয়েছিল বলেও দাবি করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, মে ৩০, ২০১৯
আরআইএস/

ক্লিক করুন, আরো পড়ুন :   চাল চাল নিয়ে চালবাজি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-30 14:22:25