ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

মেহেরপুরে যাত্রীর পায়ুপথ থেকে স্বর্ণের বার উদ্ধার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১১ ঘণ্টা, মে ২৯, ২০১৯
মেহেরপুরে যাত্রীর পায়ুপথ থেকে স্বর্ণের বার উদ্ধার

চুয়াডাঙ্গা: বিশেষ কায়দায় পায়ুপথে স্বর্ণ পাচার করায় শহিদুল ইসলাম (৪০) নামে এক পাচারকারীকে আটক করেছে বিজিবি। আটককালে তার কাছ থেকে ছয়টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। 

বুধবার (২৯ মে) সকালে মেহেরপুর-গাংনী সড়কের আবদারপুর মোড় এলাকা থেকে তাকে আটক করা হয়।

আটক শহিদুল ইসলাম চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার কুতুবপুর গ্রামের মৃত জোয়াদ আলী মন্ডলের ছেলে।

বিজিবি জানায়, ঢাকা থেকে শ্যামলী পরিবহনের একটি যাত্রীবাহী বাসে করে স্বর্ণের একটি চালান মেহেরপুর হয়ে ভারতে ঢুকবে। এমন সংবাদের ভিত্তিতে চুয়াডাঙ্গা-৬ বিজিবির একটি দল ভোর থেকে মেহেরপুর-গাংনী সড়কে অবস্থান নেয়। ওই বাসটি সকাল ৮টার দিকে আবদারপুর এলাকায় পৌঁছালে বিজিবি বাসটিতে তল্লাশি করে। এ সময় ওই বাস থেকে শহিদুল ইসলাম নামে একজনকে আটক করা হয়। পরে তাকে জিজ্ঞাসাবাদে তার শরীরের পায়ুপথে স্বর্ণ রাখার কথা স্বীকার করেন।  

চুয়াডাঙ্গা-৬ বিজিবির পরিচালক লে. কর্নেল ইমাম হাসান বাংলানিউজকে জানান, ছয়টি স্বর্ণের বারের আনুমানিক ওজন ৭০০ গ্রাম। যার বাজার মূল্য ৩০ লাখ টাকা। স্বর্ণের বারগুলো মেহেরপুর ট্রেজারিতে জমা দেওয়া হয়েছে। একই সঙ্গে পাচারকারী শহিদুলকে মেহেরপুর সদর থানাতে সোপর্দ করা হয়েছে।  

এ ব্যাপারে বিজিবির পক্ষ থেকে হাবিলদার বিরেন্দ্র নাথ দত্ত বাদী হয়ে মেহেরপুর সদর থানায় মামলা করেছেন বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, মে ২৯, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।