ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে ট্রেনের ফিরতি টিকিট বিক্রি শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২১ ঘণ্টা, মে ২৯, ২০১৯
রাজশাহীতে ট্রেনের ফিরতি টিকিট বিক্রি শুরু

রাজশাহী: রাজশাহীতে ট্রেনের ঈদ ফিরতি টিকিট বিক্রি শুরু হয়েছে। বুধবার (২৯ মে) সকাল ৯টা থেকে এ টিকিট বিক্রি শুরু হয়েছে। বিক্রির প্রথম দিনে দেওয়া হচ্ছে ৭ জুনের ফিরতি যাত্রার টিকিট।

আসন্ন ঈদুল ফিতরে সবাই যেমন বাড়ি যাওয়ার প্রস্তুতি নিচ্ছে, ঠিক তেমনি ঈদ শেষে কর্মস্থলে ফেরার চিন্তাও রয়েছে তাদের। ঈদুল ফিতর উদযাপন শেষে কর্মস্থলে ফিরতে টিকিটের জন্য মঙ্গলবার (২৮ মে) সন্ধ্যা থেকেই রাজশাহী রেলওয়ে স্টেশনে অবস্থান নেন বহু যাত্রী।

স্টেশনের টিকিট কাউন্টারের সামনেই শুয়ে-বসে রাত পার করেছেন তারা। অনেকে আবার সেহরির পর থেকে ভিড় করেন রেলওয়ে স্টেশনে।

ঈদ ফিরতি যাত্রায় ভোগান্তি এড়াতে ও কর্মস্থলে ফিরতে প্রথম দিনের টিকিট নিতে রাজশাহী রেলওয়ে স্টেশনে এসেছেন যাত্রী ও তাদের স্বজনরা। অনেকে পার করেছেন নির্ঘুম রাত।

রাজশাহী রেলওয়ে স্টেশন সুপারিনটেনডেন্ট আব্দুল করিম বাংলানিউজকে জানিয়েছেন, টিকিট বিক্রি শুরু হয়েছে সকাল নয়টা থেকে। ৫ জুনকে ঈদের দিন হিসেবে ধরে রাজশাহী থেকে ঢাকা, খুলনা ও পার্বতিপুরসহ বিভিন্ন রুটের ৭ জুনের টিকিট দেওয়া হচ্ছে।  

এদিকে, বুধবার সকালে রেলওয়ে স্টেশনে গিয়ে লক্ষ্য করা যায়, স্টেশন চত্বরে নারী-পুরুষের দীর্ঘ লাইন। তাদের কেউ আগের দিন রাতে আবার কেউ আজ ভোরে এসে লাইনে দাঁড়িয়েছেন।

অধিকাংশ মানুষই টিকিটের জন্য দীর্ঘ লাইনে অপেক্ষা করছেন। ঢাকার মত এখানেও ‘রেল সেবা’ অ্যাপসে কাঙ্ক্ষিত সেবা পাচ্ছেন না বলে অভিযোগ করেছেন ভুক্তভোগীরা। তবে যাত্রীদের নির্বিঘ্নে টিকিট দিতে ও কালোবাজারি ঠেকাতে সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে পশ্চিমাঞ্চল রেলওয়ের অধীন রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে ফিরতি টিকিট বিক্রি চলবে আগামী ২ জুন পর্যন্ত। এর মধ্যে ৩০ মে ৮ জুনের, ৩১ মে ৯ জুনের, ১ জুন ১০ জুনের ও ২ জুন ১১ জুনের আগাম ফিরতি টিকিট বিক্রি হবে। এভাবে ২ জুন পর্যন্ত স্টেশন থেকে দেওয়া হবে ফিরতি টিকিট।

পশ্চিমাঞ্চল রেলওয়ের চিফ কমার্সিয়াল ম্যানেজার (সিসিএম) এএমএম শাহ নেওয়াজ বাংলানিউজকে জানান, মোট টিকিটের অর্ধেক ‘রেল সেবা’ নামে অ্যাপস থেকে আর বাকি টিকিট কাউন্টার থেকে বিক্রি হবে। প্রথম দিন চাপ বেশি থাকায় অ্যাপসে সাময়িক সমস্যা হতে পারে। তবে তা ঠিক হয়ে যাবে।

বাংলাদেশ সময়: ১০২০ ঘণ্টা, মে ২৯, ২০১৯
এসএস/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad