ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কুড়িগ্রাম-ঢাকা আন্তঃনগর ট্রেনের সম্ভাব্যতা যাচাই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৩ ঘণ্টা, মে ২৯, ২০১৯
কুড়িগ্রাম-ঢাকা আন্তঃনগর ট্রেনের সম্ভাব্যতা যাচাই লালমনিরহাট রেলওয়ের বিভাগীয় কর্মকর্তারা বিশেষ ট্রলিতে করে সরেজমিনে পরিদর্শন করছেন

কুড়িগ্রাম: শিগগিরই কুড়িগ্রাম থেকে ঢাকাগামী আন্তঃনগর ট্রেন চলাচলের সম্ভাব্যতা যাচাইয়ে রেলের শেষ প্রান্ত রমনা রেল স্টেশন ও রেললাইন পরিদর্শন করেছেন ঊর্ধ্বতন বিভাগীয় কর্মকর্তারা। এটি বাস্তবায়ন হলে উত্তরাঞ্চলের আরো একটি জেলা সরাসরি ঢাকার সঙ্গে যুক্ত হবে রেলে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ২৫ মে পঞ্চগড় এক্সপ্রেসের আনুষ্ঠানিক উদ্বোধনের সময় কুড়িগ্রাম থেকে ঢাকাগামী আন্তঃনগর ট্রেন চলাচলের ঘোষণা দেওয়ার পর পরিদর্শন করলেন ঊর্ধ্বতন কর্মকর্তারা।  

মঙ্গলবার (২৮ মে) দুপুরে লালমনিরহাট রেলওয়ের বিভাগীয় কর্মকর্তারা বিশেষ ট্রলিতে করে সরেজমিনে রমনা রেল স্টেশন ও রেললাইন পরিদর্শন করে আন্তঃনগর ট্রেন চলাচলের সম্ভাব্যতা যাচাই করেন।

রমনা বাজার রেলস্টেশন পরিদর্শন করেন বাংলাদেশ রেলওয়ের লালমনিরহাট বিভাগীয় কর্মকর্তা মো. শফিকুর রহমান, ডিটিএস শওকত জামিল মহশী, বিভাগীয় প্রকৌশলী আনোয়ার হোসেন, বৈদ্যুতিক প্রকৌশলী হাবিবুর রহমান, ভূ-সম্পত্তি কর্মকর্তা রেজওয়ানুল হক, প্রকৌশলী আব্দুর রাজ্জাক প্রমুখ।  

লালমনিরহাট বিভাগীয় কর্মকর্তা মো. শফিকুর রহমান পরিদর্শনকালে জানান, কুড়িগ্রামের চিলমারী রমনা বাজার যেহেতু শেষ স্টেশন, সুতরাং এখান থেকে আন্তঃনগর ট্রেন সার্ভিস চালু করা হলে ট্রেনের রক্ষণাবেক্ষণ, পরিষ্কার-পরিচ্ছন্নতাসহ প্রতিটি স্টেশন থেকে যাত্রী সাধারণের ট্রেনে যাতায়াত সম্ভব হবে।

কুড়িগ্রাম ও গাইবান্ধা জেলার প্রত্যন্ত অঞ্চলের জনগণের ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় যাতায়াতের সুবিধার্থে চিলমারীর রমনা বাজার রেলওয়ে স্টেশন থেকে সরাসরি ঢাকাগামী আন্তঃনগর ট্রেন চলাচলের জোর দাবি জানিয়ে আসছে।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, মে ২৮, ২০১৯
এফইএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।