ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অস্বাস্থ্যকর পরিবেশে পেন্টাগন লাচ্ছা সেমাই তৈরি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৬ ঘণ্টা, মে ২৮, ২০১৯
অস্বাস্থ্যকর পরিবেশে পেন্টাগন লাচ্ছা সেমাই তৈরি

সিরাজগঞ্জ: উত্তরবঙ্গসহ সারাদেশে সমাদৃত বগুড়ার শেরপুরের পেন্টাগন লাচ্ছা সেমাই নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে তৈরির দায়ে সিরাজগঞ্জের ব্রাক্ষণগাঁতী এলাকার একটি কারখানাকে ৬০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।    

সোমবার (২৭ মে) বিকেলে সিরাজগঞ্জ সদর উপজেলা সহকারী কমিশনার ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক মো. আনিসুর রহমান এ জরিমানা করেন।

ভ্রাম্যমাণ আদালতের অভিযানকালে উপস্থিত কর্মকর্তারা জানান, গোপন সংবাদের ভিত্তিতে সদর উপজেলার বহুলী ইউনিয়নের ব্রাহ্মণগাঁতী গ্রামে পেন্টাগন লাচ্ছা সেমাইয়ের কারখানায় অভিযান চালানো হয়।

সেখানে কোনো প্রকার মান নিয়ন্ত্রণ ছাড়া ও শ্রমিকদের স্বাস্থ্য সনদবিহীন নোংরা, অস্বাস্থ্যকর পরিবেশে  এবং গোয়ালঘরের পাশে খোলামেলা জায়গায় লাচ্ছা সেমাই তৈরি করা হচ্ছিলো। এছাড়া ঘিয়ের ফ্লেভার স্প্রে করে লাচ্ছা সেমাই প্যাকেট করতে দেখা যায়। নজরে আসে সাধারণ লাচ্ছা সেমাইয়ের চেয়ে তিনগুণেরও বেশি মূল্যে বিক্রি করার বিষয়টিও।

তখন লাচ্ছা সেমাই ফ্যাক্টরির মালিক মো. বাচ্চুকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় ভক্ষণ অযোগ্য বিপুল পরিমাণ সেমাই জব্দ করে ধ্বংস করে দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ০৪৪০ ঘণ্টা, মে ২৮, ২০১৯
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।