ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মোহাম্মদপুরের ক্যাফে এক্সপ্রেসে পচা-বাসি খাবার!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৭ ঘণ্টা, মে ২৮, ২০১৯
মোহাম্মদপুরের ক্যাফে এক্সপ্রেসে পচা-বাসি খাবার!

ঢাকা: রাজধানীর মোহাম্মদপুরের স্থানীয়দের কাছে বেশ জনপ্রিয় টোকিও স্কয়ার শপিং কমপ্লেক্স। এই শপিং কমপ্লেক্সেই ক্যাফে এক্সপ্রেস নামে একটি রেস্টুরেন্ট রয়েছে। রেস্টুরেন্টের বাইরে নজরকারা চাকচিক্য থাকলেও ভেতরে রয়েছে পচা ও বাসি খাবার। 

এ রেস্টুরেন্টের ফ্রিজ খুলেতেই পাওয়া গেছে বাসি ইফতার ও পচা ফল। এছাড়া কাঁচা মাছের সঙ্গেই রেখে দেওয়া হয়েছে রান্না করা মাংস।

আর একই ফ্রিজের মধ্যে পাওয়া গেছে নানা রকমের খোলা মসলাও।  

সোমবার (২৭ মে) রেস্টুরেন্টটিতে গিয়ে এমন চিত্রই দেখতে পান জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের কর্মকর্তারা। পরে ভেতরের এই অস্বাস্থ্যকর অবস্থার কারণে রেস্টুরেন্ট কর্তৃপক্ষকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়।  

ক্যাফে এক্সপ্রেসে গিয়ে শুধু ফ্রিজের খারাপ অবস্থাই নয়, নোংরা ও অপরিচ্ছন্ন পরিবেশে রান্নার কাজও চলতে দেখা যায়। রান্নাঘরেও পাওয়া যায় পুরনো রান্না করা মাংসসহ নানা রকমের বাসি খাবার। পরে এ ধরনের খাবার ও অস্বাস্থ্যকর পরিবেশের ব্যাপারে জানতে চাইলে কোনো সদুত্তর দিতে পারেনি রেস্টুরেন্ট কর্তৃপক্ষ।  

ভোক্তা অধিদফতরের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার বাংলানিউজকে বলেন, জনপ্রিয় একটি জায়গার রেস্টুরেন্টের অবস্থা এতো খারাপ হলে মানুষের আস্থা রাখার জায়গা থাকবে না। বাইরে থেকে দেখে তো বোঝার কোনো উপায়ই নেই যে রেস্টুরেন্টে পচা-বাসি খাবার সংরক্ষণ করা হয়।

এছাড়া অভিযানে একই এলাকার জাপান গার্ডেন নামে এক ফার্মেসিকে মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখার কারণে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। অন্যদিকে আমদানি হওয়া সত্ত্বেও আমদানিকারকের কোনো প্রমাণ ছাড়া বিদেশি পণ্য বিক্রির অপরাধে আলম কসমেটিকসকে ২০ হাজার ও মেকআপ জোনকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি ফ্যাশন প্লাস ও ওয়াইকে জোনকেও ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়।

অধিদফতরের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ারের নেতৃত্বে অভিযানে আরও অংশ নেন সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল ও মাসুম আরেফিন।

বাংলাদেশ সময়: ২০৫৭ ঘণ্টা, মে ২৭, ২০১৯
এসএইচএস/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad