ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পটুয়াখালীতে নদীর তীরে ৪৭ একর জমি উদ্ধার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৭ ঘণ্টা, মে ২৭, ২০১৯
পটুয়াখালীতে নদীর তীরে ৪৭ একর জমি উদ্ধার

পটুয়াখালী: পটুয়াখালীর লোহালিয়া নদীর পশ্চিম পাড়ে নদীর তীরে (চর) সরকারি জমি দখলদারদের কাছ থেকে উদ্ধার করেছে জেলা প্রশাসন।

সোমবার (২৭ মে) সকালে জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরীর নেতৃত্বে নদীর তীরে জেগে ওঠা চরে বালি ফেলে ভরাট করা এসব জমি উদ্ধার করা হয়।  

অভিযান পরিচালনাকালে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. মামুনুর রশিদ, সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) সাবেকুন নাহারসহ জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন

এ সময় উদ্ধার হওয়া জমিতে জেলা প্রশাসনের পক্ষ থেকে সাইনবোর্ড এবং সীমান নির্ধারণ করে লাল পতাকা টাঙানো হয়।

জানা যায়, লাউকাঠী ইউনিয়নের পূর্ব প্রান্তে ইন্দ্রাকপুর লোহালিয়া মৌজার ১৩৫৬ দাগের ৪১.৩২ একর এবং লোহালিয়া মৌজার ২৬৩১ দাগের ৫.১৬ একরসহ মোট ৪৭ দশমিক ৪৮ একর জমি রয়েছে। একটি গ্রুপ নদীর তীরে জেগে ওঠা চরে বালি ফেলে ভরাট করে সেখানে স্থাপনা নির্মাণের উদ্যোগ নেয়। এমন খবরের ভিত্তিতে জেলা প্রশাসন সকালে সেখানে অভিযান চালায়।

জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরী বাংলানিউজকে জানান, এখন থেকে নিয়মিত এমন অভিযান পরিচালনা করা হবে। নদী কিংবা জলাধার দখল করে কেউ রেহাই পাবে না। নদীর গতিপথ ঠিক রাখতে মাস্টার প্লানের মাধ্যমে নদী খনন এবং নদী শাসন করা হবে।

বাংলাদেশ সময়: ১৮১৩ ঘণ্টা, মে ২৭, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।