ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সরকারি চাকরিতে শূন্যপদ পূরণে কমিশন গঠনের উদ্যোগ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৪ ঘণ্টা, মে ২৭, ২০১৯
সরকারি চাকরিতে শূন্যপদ পূরণে কমিশন গঠনের উদ্যোগ

ঢাকা: সরকারি চাকরিতে ১১তম থেকে ২০তম গ্রেডের বিদ্যমান শূন্যপদ জরুরিভিত্তিতে পূরণের জন্য কমিশন গঠনের সম্ভাব্যতা যাচাইয়ে কমিটি গঠন করেছে সরকার।

মন্ত্রিপরিষদ বিভাগ সোমবার (২৭ মে) মন্ত্রিপরিষদ বিভাগের সিনিয়র সচিবকে (সমন্বয় ও সংস্কার) সভাপতি করে কমিটি গঠনের আদেশ জারি করেছে।
 
১১তম থেকে ২০তম গ্রেডের শূন্যপদ জরুরি ভিত্তিতে পূরণের জন্য আলাদা কমিশন গঠনের বিষয়ে বিদ্যমান বিধি-বিধান পরীক্ষা-নিরীক্ষা করে আগামী তিন মাসের মধ্যে কমিটিকে প্রতিবেদন দিতে বলা হয়েছে।


 
মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব, মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব (সংস্কার), মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব (সমন্বয়), জনপ্রশাসন মন্ত্রণালয় ও অর্থ বিভাগের প্রতিনিধি এবং সরকারি কর্ম কমিশনের একজন করে প্রতিনিধিকে কমিটিতে সদস্য করা হয়েছে।
 
মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব (প্রশাসনিক সংস্কার) কমিটিতে সদস্য সচিবের দায়িত্ব পালন করবেন।
 
কমিটির কার্যপরিধিতে বলা হয়েছে, কমিটি ১১তম গ্রেড থেকে ২০তম গ্রেডের বিদ্যমান শূন্যপদ জরুরিভিত্তিতে পূরণের জন্য আলাদা কমিশন গঠন করা যায় কিনা, সে বিষয়ে বিদ্যমান বিধি-বিধান পরীক্ষা-নিরীক্ষা করবে।
 
বিদ্যমান বিধি-বিধান পর্যালোচনা করে কমিটিকে একটি অবস্থানপত্র প্রস্তুত করতে বলা হয়েছে।
 
বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, মে ২৭, ২০১৯
এমআইএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।