ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরেণ্য দুই সঙ্গীতশিল্পীর মৃত্যুতে মন্ত্রিসভার শোক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২২ ঘণ্টা, মে ২৭, ২০১৯
বরেণ্য দুই সঙ্গীতশিল্পীর মৃত্যুতে মন্ত্রিসভার শোক মন্ত্রিসভার বৈঠক/ছবি: পিআইডি

ঢাকা: বরেণ্য সঙ্গীতশিল্পী সুবীর নন্দী ও নজরুলসঙ্গীত গবেষক খালিদ হোসেনের মৃত্যুতে মন্ত্রিসভা গভীর শোক এবং তাদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সোমবার (২৭ মে) প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে দুই বরেণ্য শিল্পীর মৃত্যুতে শোক প্রস্তাব জানানো হয়।  
 
বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম বলেন, বরেণ্য সঙ্গীতশিল্পী সুবীর নন্দী ও বরেণ্য নজরুলসঙ্গীত শিল্পী, গবেষক, স্বরলিপিকার এবং সঙ্গীত গুরু খালিদ হোসেনের মৃত্যুতে মন্ত্রিসভা গভীর শোক জানায় এবং পরিবারের প্রতি সমবেদনা জানায়।


 
অভিনন্দন
অনূর্ধ্ব-১৯ ফুটবলে নারী ফুটবলাররা যৌথভাবে জয়ী হওয়ায় মন্ত্রিসভা অভিনন্দন জানায়। এছাড়াও আয়ারল্যান্ডে ত্রিদেশীয় একদিনের আন্তর্জাতিক টুর্নামেন্টে বাংলাদেশ ক্রিকেট দল জয়ী হওয়ায় অভিনন্দন জানায় মন্ত্রিসভা।
 
‘খ’ শ্রেণিতে বিশ্ব নৌদিবস
মন্ত্রিপরিষদ সচিব জানান, আন্তর্জাতিক নৌদিবসকে ‘বিশ্ব নৌদিবস’ হিসাবে অবহিতকরণ এবং দিবসটিকে মন্ত্রিপরিষদ বিভাগের জাতীয় ও আন্তর্জাতিক দিবস উদযাপনের/পালন সংক্রান্ত পরিপত্রের ‘গ’ শ্রেণির পরিবর্তে ‘খ’ শ্রেণিতে অন্তর্ভুক্তকরণের প্রস্তাব অনুমোদন করা হয়েছে।
 
মন্ত্রিপরিষদ সচিব বলেন, পার্থক্য হলো ওটাতে (খ শ্রেণি) খরচ কম করা যায়, এখন একটু বেশি করা যাবে। একটু বড় পরিসরে সাত দিনব্যাপী উদযাপন করা হবে।
 
বালিশ নিয়ে আলোচনা হয়নি
সম্প্রতি রাশিয়ান ফেডারেশনের অ্যাটোমিক এনার্জি করপোরেশনের প্রতিষ্ঠান ‘রোসাটম’ বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রীকে ‘ফর কন্ট্রিবিউশন ইন ডেভেলপমেন্ট অব নিউক্লিয়ার অ্যান্ড ইন্ডাস্ট্রি’ সূচক মেডেল দেয়।
 
আর রূপপুর পারমাণবিক বিদ্যুকেন্দ্রকে ‘ডেভেলপমেন্ট অব হিউম্যান ক্যাপিটেল দ্য বেস্ট প্রজেক্টস ইন দ্যা ফিল্ড অব ডেভেলপমেন্ট অব হিউম্যান রিসোর্সেস’ ক্যাটাগরিতে বিশেষ সনদ দেয়।
 
এছাড়া বেলারুশ সরকারের পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে দেওয়া স্মারক উপহার এবং আনুষ্ঠানিক পত্র বাণিজ্যমন্ত্রী হস্তান্তর করেন।
 
বৈঠকের শুরুতে প্রধানমন্ত্রীর কাছে এগুলো হস্তান্তর করা হয়।
 
রূপপুরের কেনাকাটা নিয়ে এক প্রশ্নে মন্ত্রিপরিষদ সচিব বলেন, রূপপুর নিয়ে কোনো আলোচনা হয়নি। কোনো প্রসঙ্গ আসেনি।
 
প্রধানমন্ত্রী কী জানেন বিষয়টা- প্রসঙ্গে মন্ত্রিপরিষদ সচিব বলেন, এটা সঠিক বলা মুশকিল।
 
এক সাংবাদিক বলেন, ‘বালিশ’। মন্ত্রিপরিষদ সচিব বলেন, না, বালিশটাও আলোচনা হয়নি।
 
বাংলাদেশ সময়: ১৭১৯ ঘণ্টা, মে ২৭, ২০১৯
এমআইএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।